Prothom Kolkata

Popular Bangla News Website

ঢাকায় আসছেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই, আলোচনা হবে একাধিক বিষয়ে

1 min read

।।প্রথম কলকাতা।।

ঢাকায় আসছেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই। ৬ আগস্ট তার ঢাকা আসার কথা রয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে। চীনের পররাষ্ট্রমন্ত্রী দুই দিনের সফরে ঢাকা আসছেন। তার সফরটি চূড়ান্ত হয়েছে। বৃহস্পতিবার থেকে ৬ আগস্ট পর্যন্ত কম্বোডিয়ায় একটি সম্মেলনে থাকছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। চীনের পররাষ্ট্রমন্ত্রীর ঢাকা সফরকে কেন্দ্র করে ৬ আগস্ট রাত সাড়ে ১০টায় ঢাকা পৌঁছাবেন তিনি।

ফলে চীনের পররাষ্ট্রমন্ত্রীকে তিনি বিমানবন্দরে উপস্থিত থেকে স্বাগত জানাতে পারছেন না।বাইডেন প্রশাসনের সহকারী পররাষ্ট্রমন্ত্রীর ঢাকা সফ‌রে ওয়া‌শিংট‌নের বহুপা‌ক্ষিক স্বার্থ সং‌শ্লিষ্ট বিষয়ের পাশাপা‌শি বর্তমান বৈ‌শ্বিক প‌রি‌স্থি‌তি‌তে খাদ্য নিরাপত্তা ইস্যুটি গুরুত্ব পা‌বে। এছাড়া স্বাস্থ্য ব্যবস্থা, মানবা‌ধিকার ও রো‌হিঙ্গা ইস্যু নিয়ে আলোচনার হবে।

ওয়াং ই-এর সফর প্রসঙ্গে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহ‌রিয়ার আলম বলেন, চীনে সঙ্গে আমাদের সম্পর্ক অনেক গভীর এবং বিস্তৃত। সে জায়গা থেকে আসন্ন সফরে একাধিক সমঝোতা স্মারক ও চুক্তি সই হওয়ার সম্ভাবনা আছে। এর মধ্যে নবায়ন, নতুন সহযোগিতা, বিশেষ করে দুর্যোগ ও অর্থনৈতিক সম্পর্ক বিষয়ক চুক্তি হওয়ার কথা রয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories