Prothom Kolkata

Popular Bangla News Website

বিজ্ঞপ্তি জারি উচ্চ প্রাথমিকে নিয়োগের, নথিপত্র জমা দেওয়ার নির্দেশ

।। প্রথম কলকাতা।।

প্রতিনিয়ত কলকাতার বুকে বঞ্চিত চাকরি প্রার্থীরা তাদের যোগ্যতার ভিত্তিতে নিয়োগপত্র হাতে পাবার জন্য মিছিল আন্দোলন বিক্ষোভ করে চলেছেন। ইতিমধ্যেই রাজ্য রাজনীতি সরগরম হয়ে রয়েছে শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে। এই পরিস্থিতির মধ্যে এবার কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুযায়ী উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হল। মোট ১১০০ চাকরিপ্রার্থীকে তাদের প্রয়োজনীয় নথিপত্র অনলাইনে জমা দেবার কথা জানানো হয়েছে। কলকাতা হাইকোর্টের নির্দেশের পরেই এই বিজ্ঞপ্তি জারি হয় শুক্রবার।

উত্তীর্ণ হবার পরে মেধা তালিকায় নাম থাকা সত্ত্বেও যারা ইন্টারভিউতে ডাক পাননি সেই চাকরিপ্রার্থীদের মধ্যে ১১০০ জনকে নিয়োগ করা হবে। এমনটাই মিলল নোটিশ। একই সঙ্গে নোটিশে জানানো হয়েছে তাদের নথিপত্র অনলাইনে জমা করার শেষ তারিখ ১৩ ই আগস্ট । তবে এই ১১০০ চাকরি প্রার্থীদের মধ্যে শারীর শিক্ষা এবং কর্ম শিক্ষার জন্য শিক্ষক আপাতত নিয়োগ করা হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে নোটিশে। ওই দুই ক্ষেত্রের শিক্ষক বাদে উচ্চ প্রাথমিকে মোট ১১০০ শিক্ষক নিয়োগ করা হবে সরকারি এবং সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলগুলিতে।

আরো পড়ুন : বাংলার তাঁত ভারত সেরা, জাতীয় পুরস্কার পাচ্ছে তন্তুজ, ট্যুইটে জানালেন মমতা

খবর অনুযায়ী ১১০০ জনের একটি নামের তালিকা প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে যে আজ অর্থাৎ শুক্রবার রাত থেকেই নির্দিষ্ট একটি সাইটে চাকরিপ্রার্থীদেরকে নিজের সমস্ত নথিপত্র জমা করতে হবে। ১৩ ই আগস্ট এর পর থেকে আর কোনভাবেই সেখানে নথিপত্র আপডেট করা যাবে না। এর পরবর্তী পর্বে ইন্টারভিউ শুরু হবে বলে জানা গিয়েছে কমিশন সূত্রে। উল্লেখ্য, ২০১৪ সাল থেকে উচ্চ প্রাথমিকে আর শিক্ষক নিয়োগ করা হয়নি। মেধা তালিকায় নাম থাকা সত্ত্বেও ইন্টারভিউতে ডাকা হয়নি বহু চাকরিপ্রার্থীকে। এবার সেই জট কাটতে চলেছে এই বিজ্ঞপ্তির মাধ্যমে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories