Prothom Kolkata

Popular Bangla News Website

Rampurhut : লাগাতার রামপুরহাটে উদ্ধার বিপুল বিস্ফোরক , কষা হচ্ছে কি কোন নাশকতার ছক?

।। প্রথম কলকাতা।।

বারুদের স্তুপে পরিণত হয়েছে বাংলা । কারণ প্রতিনিয়ত রাজ্যের কোনো না কোনো জায়গা থেকে উদ্ধার করা হচ্ছে বোমা বারুদ । একই সঙ্গে উদ্ধার হচ্ছে বিভিন্ন রকমের একাধিক বিস্ফোরক পদার্থ । দিন দুই আগেই রামপুরহাটের রদিপুর গ্রামের কাছে একটি জায়গা থেকে বিপুল পরিমাণে ডিটোনেটর উদ্ধার করা হয় । পুলিশ আটক করে দুজনকে । তাদের ফের জিজ্ঞাসাবাদ করে আরো বেশ কিছু বিস্ফোরক পদার্থ উদ্ধার করল পুলিশ। জানা যায় এবার তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে জিলেটিন স্টিক।

তাদের বাড়ি থেকেই ৫৫০ টি জিলেটিন স্টিক উদ্ধার করা হয় বলে খবর । কী উদ্দেশ্যে এই বিস্ফোরক পদার্থ গুলি বাড়িতে মজুত করে রাখা হয়েছিল সে বিষয়ে যদিও এখনও পর্যন্ত কোনো সদুত্তর পাওয়া যায়নি। তবে জিজ্ঞাসাবাদ জারি রেখেছে পুলিশ। উল্লেখ্য, দিন দুই আগে রামপুরহাটের রদিপুর গ্রাম গ্রামের কাছ থেকে উদ্ধার করা হয় প্রায় ২০০০।ডিটোনেটর। গ্রেফতার করা হয়েছিল দুজনকে। তাদের কাছে থাকা বাইক থেকেই ওই ডিটোনেটর উদ্ধার করা হয় কিন্তু সেই ডিটোনেটর কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল সে বিষয়ে কোনো স্পষ্ট তথ্য পাওয়া যায়নি তাদের কাছ থেকে।

ধৃত বিন্দু মন্ডল এবং তাজেরুল ইসলাম নামে ওই দুই যুবককে এরপর থেকেই লাগাতার জিজ্ঞাসাবাদ করতে থাকে পুলিশ । অবশেষে আবারও বিপুল পরিমাণ বিস্ফোরকের খোঁজ দেয় বিন্দু মন্ডল নামে ওই যুবক। পরবর্তীতে তাঁর বাড়ি থেকে আজ উদ্ধার করা হয় এই জিলেটিন স্টিক। ডিটোনেটর মূলত ব্যবহার করা হয়ে থাকে পাথর খাদানে পাথর ভাঙ্গার কাজে। তবে এই বিস্ফোরক পদার্থ গুলি কেন তাঁরা মজুত করছিল এই বিষয়ে কোনো রকম তথ্য এখনও পর্যন্ত পাওয়া যায়নি। কিছুদিন পূর্বেও বীরভূম জেলার বিভিন্ন জায়গা থেকে বিপুল পরিমাণে বিস্ফোরক পদার্থ পর পর উদ্ধার করা হয়। যার ফলে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে ফের আবার কোন বড়সড় নাশকতার পরিকল্পনা করা হচ্ছে না তো রাজ্যে?

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories