Prothom Kolkata

Popular Bangla News Website

পাক সেনার জন্য বাংকার তৈরি করছে চীন, বিঘ্নিত দক্ষিণ এশিয়ার শান্তি

1 min read

।।প্রথম কলকাতা।।

তাইওয়ানের সীমান্তে ক্ষেপণাস্ত্র মহড়ার পরে এবার পাকিস্তানের দিকে সাহায্যর হাত বাড়িয়ে দিল চীন। জানা গিয়েছে বালুচিস্তান এবং পাক অধিকৃত কাশ্মীরে খুবই গুরুত্বপুর্ণ একটি সামরিক ব্যবস্থা তৈরিতে পাকিস্তান সেনাকে সাহায্য করছে চীনের সেনা।পাক অধিকৃত কাশ্মীরের সারদায় অন্তত ১২ জন চীনের পিপলস লিবারেশন আর্মির সেনাকে কাজ করতে দেখা গেছে।

এই অঞ্চলে ভূগর্ভস্থ বাঙ্কার তৈরি করতে দেখা গিয়েছে তাদেরকে। পাকিস্তান সেনার ৪০ ফ্রন্টিয়ার ফোর্সের ক্যাম্পে এই ব্যবস্থা তৈরি করছে তারা।সিন্ধ অঞ্চলের খুজদারের কাছে নবাবশাহ থেকে ৫০ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে সেহ্বান-হায়দ্রাবাদ হাইওয়ের পাশে রানিকোট এলাকায় কাজ করতে দেখা গিয়েছে চীনা সেনাদেরকে। বালুচিস্তানের এই অঞ্চলে গুহার মতন স্টোরেজ তৈরি করতে দেখা গিয়েছে তাদেরকে।

ভারতীয় প্রতিরক্ষা বাহিনী কেন্দ্রকে এই বিষয় রিপোর্ট দিয়েছে বলে জানা গিয়েছে। তারা জানায় যে নিয়ন্ত্রনরেখার কাছাকাছি এলাকায় নতুন করে বাঙ্কার তৈরি এবং পুরনো বাঙ্কারকে মেরামত করার কাজ করছে পাকিস্তান। সূত্র মারফত জানা গিয়েছে প্রজেক্টগুলির কাজ শেষ করতে দেরি হওয়ায় বৃদ্ধি পেয়েছে এরিয়ার। এর ফলে চিন-পাকিস্তান ইকোনমিক করিডোরকে প্রায় অকেজো করে রেখেছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories