Prothom Kolkata

Popular Bangla News Website

OnePlus Nord 20 SE : চুপিসারে লঞ্চ হল ওয়ানপ্লাসের সবচেয়ে সস্তা স্মার্টফোন, দাম মাত্র ১৫,৭০০ টাকা!

1 min read

।। প্রথম কলকাতা ।।

চুপিসারে লঞ্চ হল OnePlus এর সবচেয়ে সস্তা স্মার্টফোন OnePlus Nord 20 SE। কোনও রকম ঢাক ঢোল না পিঠিয়েই মার্কিন যুক্তরাষ্ট্রে এই ডিভাইজটি লঞ্চ করল সংস্থা। মূলত অনেকেই আছেন যারা OnePlus স্মার্টফোন কেনার ইচ্ছা রাখেন কিন্তু অত্যধিক দামের কারণে সেই বাসনা পূরণ করতে পারেন না। তাদের জন্য মুলত এই স্মার্টফোনটি লঞ্চ করেছে সংস্থা।

কিছুদিন আগেই বিশ্ববাজারে লঞ্চ হয়েছে বহু প্রতীক্ষিত OnePlus 10T 5G। তার রেশ কাটতে না কাটতেই নতুন হ্যান্ডসেট নিয়ে হাজির OnePlus।

OnePlus Nord 20 SE এর দাম ও প্রাপ্যতা

আপাতত এটি মার্কিন যুক্তরাষ্ট্রে লঞ্চ করা হয়েছে। স্মার্টফোনটির দাম 199 ডলার (ভারতীয় অর্থে প্রায় ১৫,৭০০ টাকা)। স্মার্টফোনটি বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে AliExpress-এ তালিকাভুক্ত করা হয়েছে এবং আগামী 12 ই আগস্ট থেকে এটির বিক্রি শুরু হবে বলে আশা করা হচ্ছে। রঙের ক্ষেত্রে বিকল্প রয়েছে সেলেস্টিয়াল ব্ল্যাক এবং ব্লু ওয়েসিস ভ্যারিয়েন্ট।

OnePlus Nord 20 SE এর স্পেকস

OnePlus Nord 20 SE -তে রয়েছে একটি 6.56 ইঞ্চি HD+ LCD ডিসপ্লে। একটি ওয়াটার-ড্রপ নচ রয়েছে। স্মার্টফোনটি 4GB RAM এবং 64GB স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে উপলব্ধ। রয়েছে MediaTek Helio G35 প্রসেসর। সফটওয়্যারের ক্ষেত্রে পাওয়া যাবে OxygenOS 12.1 ভিত্তিক Android 12 OS।

OnePlus Nord 20 SE এর ব্যাটারি ক্যাপাসিটি 5,000mAh যার সাথে পাওয়া যাবে 33W SuperVOOC ফাস্ট চার্জিং সাপোর্ট। এটির ব্যাক প্যানেলে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট-আপ দেওয়া হয়েছে। যার মধ্যে একটি 50 মেগাপিক্সেল প্রাইমারি শ্যুটার এবং একটি 2vমেগাপিক্সেল ডেপথ সেন্সর রয়েছে। ফ্রন্টে সেলফি ও ভিডিও কলের জন্য একটি 8 মেগাপিক্সেল সেলফি শুটার উপস্থিত। এটিতে একটি সাইড-মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও রয়েছে।

এই স্মার্টফোনটির স্পেসিফিকেশন আর ভারতে উপলব্ধ Oppo A77 4G এর স্পেসিফিকেশন প্রায় এক বলা চলে। Oppo A77 এর বর্তমান বাজারমূল্য 15,499 টাকা। তবে ভারতে OnePlus Nord 20 SE লঞ্চ সংক্রান্ত কোনও তথ্য এখনও অবধি প্রকাশ করেনি এই সংস্থা।

Categories