Prothom Kolkata

Popular Bangla News Website

প্রেসিডেন্সি চত্বরে ফের তুমুল উত্তেজনা, পোস্টার ছেঁড়াকে কেন্দ্র করে ফের সংঘর্ষ SFI-TMCP’র

1 min read

।। প্রথম কলকাতা।।

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় চত্বরে পোস্টার ছেঁড়াকে কেন্দ্র করে গতকাল রাত থেকেই উত্তপ্ত হয়ে রয়েছে কলেজস্ট্রিট ক্যাম্পাস। গতকাল রাতে বিশ্ববিদ্যালয়ের এসএফআই এবং টিএমসিপি ছাত্র সংগঠনের মধ্যে ধস্তাধস্তি শুরু হয় । টিএমসিপি-র বিরুদ্ধে অভিযোগ ওঠে এসএফআইয়ের সমর্থকদেরকে মারধর করার। অন্যদিকে টিএমসিপি তরফ থেকে অভিযোগ প্রথমে তাদের সমর্থককে মারধর করে এসএফআই। আর এই বিষয়কে কেন্দ্র করে গতকাল রাতেও উত্তেজনার সৃষ্টি হয় বিশ্ববিদ্যালয় চত্বরে। তবে এখানেই শেষ নয়। শুক্রবারও ফের মুহূর্তের মধ্যে উত্তপ্ত হয়ে ওঠে শিক্ষাঙ্গন।

চলতে থাকে স্লোগান এবং তার পাল্টা স্লোগান । এদিন প্রেসিডেন্সির গেটের বাইরে টিএমসিপি এবং গেটের ভেতরে এসএফআই-আইসি সংগঠনের স্লোগানে রীতিমত উত্তেজনা ছড়ায় এলাকায়। একইসঙ্গে সূত্রের খবর অনুযায়ী জানা যায় ,এদিন প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের গেটের বাইরে থাকা টিএমসিপি কে উৎসাহ দিতে অন্যান্য কলেজের তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা এসে উপস্থিত হন । আর তারপরেই বিশ্ববিদ্যালয়ের গেট টোপকে ভেতরে ঢোকেন এক প্রাক্তনী।

গতকাল রাতে দুই ছাত্র সংগঠনের মধ্যে বাদ বিবাদ যদিও বা শান্ত হয়েছিল, তার প্রতিবাদে আজ প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ভেতরেই প্রতিবাদ মিছিলের আয়োজন করে এসএফআই । তাদের অভিযোগ টিএমসিপি সমর্থকরা গেটের বাইরে জড়ো হয় এবং তাদের মধ্যে কেউ একজন এসএফআই সমর্থককে চড় মারেন। যদিও এই অভিযোগ একেবারেই অস্বীকার করেছেন তৃণমূল ছাত্র সংগঠনের রাজ্য নেতা। বরং তাঁরা অভিযোগ তোলেন যে , তাদের একজন সমর্থককে গতকাল রাতে বেধড়ক মারধর করা হয়। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে এসএফআইয়ের পাল্টা অভিযোগ, বৃহস্পতিবার রাতে তাদের ছাত্র সমর্থকদেরকে মারধর করে টিএমসিপি । এমন কি অসুস্থদের হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেও তাদের উপর আক্রমণ করা হয়। এক কথায় বর্তমানে দুই রাজনৈতিক ছাত্রদলের সংঘর্ষে সরগরম প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় চত্বর।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories