Prothom Kolkata

Popular Bangla News Website

আজ থেকে দার্জিলিঙে বন্ধ টয় ট্রেন, কবে চালু পরিষেবা?

1 min read

।।প্রথম কলকাতা।।


পর্যটকদের জন্য মন খারাপের খবর। ৫ ই আগস্ট থেকে ৭ ই আগস্ট। অর্থাৎ শুক্রবার থেকে রবিবার পর্যন্ত বন্ধ টয় ট্রেন পরিষেবা। নিউ জলপাইগুড়ি জাংশন থেকে দার্জিলিং এবং দার্জিলিং থেকে নিউ জলপাইগুড়ি জাংশন পর্যন্ত টয় ট্রেন পরিষেবা বাতিল করা হয়েছে। লাইন মেরামতের জন্যই টয় ট্রেন পরিষেবা বাতিল করা হয়েছে বলে জানা গিয়েছে। নর্থ -ইস্ট ফ্রন্টিয়ার রেলের তরফে জানানো হয়েছে, কার্শিয়ং থেকে ঘুমের মাঝে বন্ধ থাকছে নিউ জলপাইগুড়ি -দার্জিলিং টয় ট্রেন চলাচল।

আরো পড়ুন : ‘আজাদি কা অমৃত মহোৎসব’-এ আলোয় সেজে উঠল কোচবিহার রাজবাড়ি, চোখ ধাঁধাবে সেই সৌন্দর্য

এখন পাহাড়ে বৃষ্টির মরশুম। তবে সপ্তাহশেষে ছুটি কাটাতে অনেকেই পাহাড়ে যান। চা বাগান, বৃষ্টি ভেজা পাহাড়ের সৌন্দর্যের টানে ভ্রমণপিপাসুরা আসেন পাহাড়ে। তবে বছরের অন্যান্য সময়ের থেকে আপাতত যাত্রীদের চাপ কম রয়েছে। সামনে পুজোর ছুটিতে পাহাড়ে মানুষের ঢল নামবে। পুজোর মরশুমে ১লা অক্টোবর থেকে ১৫ই অক্টোবর পর্যন্ত এনজিপি-দার্জিলিং টয় ট্রেনের সমস্ত টিকিট বিক্রি হয়ে গিয়েছে। কয়েকশো মানুষ টিকিট কেটে ওয়েটিং ও রয়েছেন।

দার্জিলিং -হিমালয়ান রেলওয়ে সূত্রের খবর, ১৫ই অক্টোবরের পরও টিকিট খুব শীঘ্রই শেষ হয়ে যাবে বলে মনে করা হচ্ছে।বর্ষার জেরে ব্যাপক ক্ষতি হচ্ছে টয় ট্রেনের লাইনে। বারবার ধস নামার ফলে পাহাড়ি রাস্তায় লাইন ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই এই সময় যাত্রীদের চাপ কম থাকায় টয় ট্রেন পরিষেবা বন্ধ রেখে লাইন মেরামতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আপাতত ৩ দিন পাহাড়ে বন্ধ টয় ট্রেন। ভ্রমণপিপাসুদের জন্য নিঃসন্দেহে এটা মন খারাপের খবর।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories