Prothom Kolkata

Popular Bangla News Website

পিছিয়ে গিয়েও লড়ছেন সুনক, বিতর্কে হারালেন ট্রাসকে

1 min read

।।প্রথম কলকাতা।।

ব্রিটেনে ক্ষমতাসীন কনজারভেটিভ দলের নেতৃত্ব নিয়ে লড়াই জমে উঠেছে। বরিস জনসন পদত্যাগের ঘোষণার পর শূন্য পদ পূরণে প্রথমে ১১ জন প্রার্থী থাকলেও এ মুহূর্তে প্রতিযোগিতায় টিকে আছেন ৫ শীর্ষ টোরি নেতা।প্রথম থেকেই নজর কাড়ছেন ঋষি সুনক। তবে এই মুহুর্তে তিনি লড়াইয়ে বেশ খানিকটা পিছিয়ে পড়লেও নয়া চমক দিলেন তিনি। বিতর্কে তিনি হারালেন ট্রাসকে।স্কাই নিউজ টেলিভিশন চ্যানেলে অনুষ্ঠিত বিতর্কসভায় সঞ্চালক কে বার্লের অস্বস্তিকর প্রশ্নের মুখে পড়তে হয়েছিল ট্রাস ও ঋষিকে।

বিতর্কের শেষে দেখা যায় সুনক অনেক বেশি সমর্থন পেয়েছেন। যা দেখে খোদ সঞ্চালক বলেন, ‘আমি এমনটা আশাই করিনি।’এই আলোচনাসভায় রীতিমতো অস্বস্তিতে পড়তে হয় ট্রাসকে। গত সোমবার তার দল ভোটপ্রচারের সময় যে বিবৃতি দিয়েছিল তাতে বলা হয়ছিল সরকার বার্ষিক ৮.৮ বিলিয়ন পাউন্ড যদি বাঁচাতে পারত তবে লন্ডনের বাইরে বেসরকারি কর্মীদের বেতন কমানো সম্ভব হত।এই নিয়ে প্রশ্ন করা হলে ট্রাসকে দেখা যায়, কার্যত এই বক্তব্যের দায় অন্যের দিকে চাপাতে। যে জন্য তাকে কটাক্ষের মুখেও পড়তে হয়।

আরো পড়ুন : BREAKING : জেল হেফাজতের আবেদন করল ইডি, আপাতত স্থগিত পার্থ-অর্পিতার মামলার রায়দান

বার্লে বলেন, ‘ভালো নেতারা কি নিজের ভুল স্বীকার না করে তার দায় অন্যের ঘাড়ে চাপিয়ে দেন?’ইতিমধ্যেই সুনক ভোটারদের মন পেতে জানিয়েছেন তিনি প্রধানমন্ত্রী হলে পরের নির্বাচনের আগে ২০ শতাংশ আয়কর কমিয়ে দেবেন। ঋষির এই প্রতিশ্রুতিতে ভোটারদের মন গলবে কি না, তা জানতে আরও ৩৪ দিনের অপেক্ষা। আজ থেকে কনজ়ারভেটিভ দলের সদস্যেরা ব্যালট পেপার পেতে শুরু করেছেন। ২ সেপ্টেম্বর পর্যন্ত ভোট দিতে পারবেন তাঁরা। ফল প্রকাশিত হবে ৫ সেপ্টেম্বর।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories