Prothom Kolkata

Popular Bangla News Website

BREAKING : জেল হেফাজতের আবেদন করল ইডি, আপাতত স্থগিত পার্থ-অর্পিতার মামলার রায়দান

1 min read

।।প্রথম কলকাতা।।

আপাতত স্থগিত পার্থ-অর্পিতার মামলার রায়দান। জেল হেফাজতের আবেদন ইডির।পার্থর আইনজীবীর পক্ষ থেকে দাবি করা হয়েছে ৩১টি এলআইসি, অন্যান্য নথি সব ভুয়ো। একমাত্র রক্তের সম্পর্ক থাকলেই নমিনি করা যায়। অর্পিতার সঙ্গে কোন ব্লাড রিলেশন নেই। যা কিছু পাওয়া গেছে সব অর্পিতার বাড়ি থেকে। কেউ এসে দাবি করেনি পার্থ চাকরির বিনিময়ে ঘুষ চেয়েছেন। এই নিয়ে কোন তথ্যপ্রমাণও নেই। প্রমাণ ছাড়া কাউকে দোষী সাবস্ত্য করা যায় কীভাবে? তার জামিন পাওয়া উচিত। তার ৭২ বছর বয়স এবং নিয়মিত ওষুধে থাকতে হচ্ছে। আমরা জামিন চাইছি।

পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবীরা শুক্রবার আদালতে জানালেন, তিনি তার বিধায়ক পদ থেকেও ইস্তফা দিতে প্রস্তুত। অর্থাৎ দরকারে বেহালা পশ্চিম থেকে তৃণমূলের টিকিটে জয়ী তৃণমূল নেতা এখন ক্ষমতার সঙ্গে তার শেষ যোগাযোগটুকুও মুছে দিতে রাজি। শুক্রবার পার্থের জামিনের আবেদন করেন তার আইনজীবীরা। অন্যদিকে ইডি পার্থের ১৪ দিনের জেল হেফাজত চেয়ে আবেদন করে। পাল্টা পার্থের আইনজীবীরা জানান, পার্থের বাড়ি থেকে একটি চিরকুটও পাওয়া যায়নি।

তাদের আরও দাবি পার্থ এখন আর মন্ত্রীও নন। দলের পদে নেই। উনি একেবারেই একজন সাধারণ মানুষ। যাঁর বয়স হয়েছে। তাই তাকে জামিন দেওয়া হোক। এর পরেই আইনজীবীদের সংযোজন, পার্থ তার বিধায়ক পদটি থেকেও ইস্তফা দিতে প্রস্তুত।অন্যদিকে আদালতে ইডির পক্ষ থেকে জানানো হয় যে, এমএস অনন্ত টেক্সফ্যাব প্রাইভেট লিমিটেড নামে একটি সংস্থার খোঁজ পাওয়া গিয়েছে। যার শেয়ার হস্তান্তর করা হয়েছে পার্থ ও অর্পিতার আত্মীয়দের মধ্যে। ওই সংস্থার যে ঠিকানা নথিভুক্ত করা হয়েছে, তা অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটের ঠিকানায়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories