Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর : কীভাবে বারবার বদলি ? শিক্ষক বদলিতেও সিবিআই তদন্তের নির্দেশ আদালতের

1 min read

।। প্রথম কলকাতা।।

বর্তমানে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত করছে সি বি আই। তবে এবার শিক্ষক বদলিতেও দুর্নীতির অভিযোগ উঠছে । যার ফলে শিক্ষক বদলি মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। জানা যায় শিলিগুড়ির এক শিক্ষিকা তাঁর চাকরির পাঁচ বছরের মধ্যে প্রায় তিনবার বদলি হয়েছেন। এই বিষয়ে তাঁরই এক সহশিক্ষক আদালতে মামলা করেন। অবশেষে জলপাইগুড়িতে কলকাতা হাইকোর্টের সার্কিট বেঞ্চে ওই মামলার শুনানিতে এই বিষয়ে তদন্ত করার দায়িত্ব দেওয়া হয় সিবিআইকে।

আরো পড়ুন : CID-কে স্ট্যাটাস রিপোর্ট পেশের নির্দেশ, কল্যাণী AIIMS মামলার অগ্রগতি জানতে চায় আদালত

সূত্রের খবর অনুযায়ী শান্তা মন্ডল নামে ওই শিক্ষিকা ২০১৬ সালে শিলিগুড়ির শ্রীগুরু বিদ্যামন্দির হাই স্কুলে যোগদান করেছিলেন একজন সহ শিক্ষিকা হিসেবে। পরবর্তীতে ২০১৯ সালে তিনি প্রধান শিক্ষিকার জন্য পরীক্ষা দিয়েছিলেন এবং উত্তীর্ণ হয়ে প্রধান শিক্ষিকা হিসেবে যোগদান করেছিলেন বীরপাড়া গার্লস হাই স্কুলে। পরবর্তীতে জানা যায় শিক্ষা দপ্তরের তরফ থেকে শিলিগুড়ি অমিয়পাল ইনস্টিটিউটে যোগদান করার সুপারিশ পান তিনি। কিন্তু সেখানে যোগদান করতে চান না জানিয়ে আবেদন করেছিলেন শান্তা মন্ডল । তবে গত তিন সপ্তাহ আগে তিনি ফের তাঁর পুরনো স্কুল শ্রীগুরু বিদ্যামন্দিরে যোগদান করেন।

আর এরপরেই তাঁর এক সহশিক্ষক মামলা করেন এই বিষয়ে। আদালতে গতকাল এই মামলার শুনানি ছিল। যদিও বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এর আগে বদলির নিয়মের উল্টো পথে হেঁটে রায় দিয়েছিলেন । সে ক্ষেত্রে মামলাকারী শিক্ষিকা সত্যিই শারীরিক ভাবে অসুস্থ ছিলেন। তবে এক্ষেত্রে একজন সুস্থ স্বাভাবিক শিক্ষিকা কীভাবে ৫ বছরের মধ্যে তিন জায়গায় বদলি হওয়ার অনুমতি পান তা নিয়ে প্রশ্ন ওঠে। যার কারণে এই বদলির মামলাতেও সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়। একই সঙ্গে তাকে বীরপাড়া স্কুলেই প্রধান শিক্ষিকার দায়িত্বগ্রহণ করার নির্দেশ দেওয়া হয়েছিল আদালতের তরফ থেকে। তবে সূত্রের খবর অনুযায়ী তিনি সেই স্কুলে গিয়ে পৌঁছাননি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories