Prothom Kolkata

Popular Bangla News Website

CID-কে স্ট্যাটাস রিপোর্ট পেশের নির্দেশ, কল্যাণী AIIMS মামলার অগ্রগতি জানতে চায় আদালত

1 min read

।। প্রথম কলকাতা।।

রাজনৈতিক প্রভাব খাটিয়ে নিজেদের পরিবারের সদস্যদের কল্যাণী AIIMS-এ চাকরি পাইয়ে দেবার অভিযোগ ওঠে বেশ কয়েকজন বিজেপি বিধায়ক এবং সাংসদদের বিরুদ্ধে ।এই ঘটনায় প্রথমে অভিযোগ দায়ের করা হয়েছিল থানায় কিন্তু পরবর্তীতে তদন্তভার গ্রহণ করে সিআইডি। এখনও পর্যন্ত সিআইডি এই মামলার তদন্ত চালিয়ে যাচ্ছে। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে অভিযুক্ত বিধায়কের আত্মীয়দেরকে। তবে এবার আদালতের তরফ থেকে নির্দেশ দেওয়া হল, এই মামলা সংক্রান্ত স্ট্যাটাস রিপোর্ট পেশ করতে হবে আগামী ১৬ ই আগস্টের মধ্যে।

সূত্রের খবর অনুযায়ী, কল্যাণীর বাসিন্দা এক ব্যক্তি কলকাতা হাইকোর্টের জনস্বার্থ মামলা দায়ের করেন এই ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানিয়ে। তিনি জরুরি ভিত্তিতে শুনানির দাবি জানান। তাঁর আবেদন মঞ্জুর করা হয় হাইকোর্টের তরফ থেকে। আজ সেই মামলার শুনানি ছিল এবং প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ সিআইডিকে নির্দেশ দেয় আগামী ১৬ ই আগস্ট এর মধ্যে এই মামলা সংক্রান্ত তদন্তের স্ট্যাটাস রিপোর্ট পেশ করার জন্য। তবে এই কল্যাণী AIIMS-এ নিয়োগ এর অস্বচ্ছতা কাণ্ডে সিবিআইয়ের হাতে তদন্তভার দেওয়া হবে নাকি এই বিষয়টি স্পষ্ট হবে সিআইডির স্ট্যাটাস রিপোর্ট পেশ করার পরেই। এমনটাই জানিয়েছে আদালত।

উল্লেখ্য, এই কল্যাণী AIIMS-এ নিয়োগ দুর্নীতি মামলায় নাম উঠে এসেছে বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানা সহ বিধায়ক বঙ্কিম ঘোষেরও। এছাড়াও আরো বেশ কয়েকজন বিজেপি বিধায়কের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। বর্তমানে নীলাদ্রিশেখর দানা এবং বঙ্কিম ঘোষের মেয়ে ও পুত্রবধূকে জিজ্ঞাসাবাদ করেছে সিআইডি । তবে তাদের তরফ থেকে জানানো হয়েছিল যে তদন্তের ক্ষেত্রে নীলাদ্রিশেখর দানার মেয়ে মৈত্রী দানা তেমনভাবে সহযোগিতা করেননি। তাঁর কাছে জানতে চাওয়া হয়েছিল যে এই চাকরির জন্য তাঁর বাবা সুপারিশ করেছিলেন কিনা, তাঁর বাবা AIIMS-এ গিয়েছিলেন কিনা তবে সেই প্রশ্নের উত্তরে তিনি জানিয়েছিলেন তা্র বাবা কখনই AIIMS-এ যাননি। পরবর্তীতে তদন্ত করতে গিয়ে সিআইডি আধিকারিকরা জানতে পারেন যে নীলাদ্রি শেখর দানা AIIMS-এ এসেছিলেন এবং বেশকিছু ঊর্ধ্বতন আধিকারিকের সঙ্গে কথাবার্তাও বলেছিলেন। এমনটাই সূত্রের খবর। কাজেই এবার এই তদন্তের ভার সিবিআই এর হাতে যাবে কী না তা দেখার বিষয়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories