Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর: কেন্দ্রের বিরুদ্ধে বিক্ষোভে নেমে আটক রাহুল গান্ধী একাধিক কংগ্রেস সাংসদ

1 min read

।। প্রথম কলকাতা।।

কেন্দ্রের বিরুদ্ধে আজ বিক্ষোভ কর্মসূচি কংগ্রেসের। দিল্লির একাধিক স্থানে কংগ্রেসের বিক্ষোভ কর্মসূচি চলে। একাধিক জায়গায় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বাধে কংগ্রেসের কর্মী-সমর্থকদের। প্রধানমন্ত্রীর বাসভবন ঘেরাও করার কর্মসূচি ছিল কংগ্রেসের। সংসদ ভবন থেকে একটি প্রতিবাদ মিছিল এগিয়ে চলেছিল রাষ্ট্রপতি ভবনের দিকে। তবে বিজয়চকে পৌঁছানোর আগেই পুলিশ তাঁদের আটক করে। রাহুল গান্ধী সহ একাধিক কংগ্রেস সাংসদকে আটক করে পুলিশ।

মূল্যবৃদ্ধি, বেকারত্ব, বর্ধিত জিএসটির প্রতিবাদে কংগ্রেসের এই বিক্ষোভ। কালো পোশাক পরে তীব্র প্রতিবাদ জানান কংগ্রেসের নেতা-কর্মী-সমর্থকেরা। সংসদ ভবন চত্বরে বিক্ষোভ দেখান সোনিয়া গান্ধী। দিল্লির একাধিক স্থানে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি দেখা যায় কংগ্রেসের কর্মী-সমর্থকদের। রাহুল গান্ধী সহ একাধিক কংগ্রেস সাংসদকে আটক করে দিল্লি পুলিশ।

আজ বিক্ষোভ কর্মসূচির পূর্বে সাংবাদিক বৈঠক করে কেন্দ্রীয় সরকারকে এক হাত নেন রাহুল গান্ধী। রাহুল গান্ধী জানান, “আজ ভারতে গণতন্ত্র বলে কিছু বেঁচে নেই। আমাদের বলার অধিকার নেই। আমাদের বিক্ষোভ দেখানোর অধিকার নেই। আমাদের সংসদ থেকে সাসপেন্ড করা হচ্ছে। আমাদের দেশে গণতন্ত্র মৃত, স্বৈরাচার চলছে। দেশে এখন আর গণতন্ত্র অবশিষ্ট নেই। মাত্র চার জন মানুষের একনায়কত্ব চলছে।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories