Prothom Kolkata

Popular Bangla News Website

ঝাড়খণ্ড কাণ্ডে মৌসুমী ভট্টাচার্যর রায়কে চ্যালেঞ্জ, মামলা দায়ের প্রধান বিচারপতির বেঞ্চে

।।প্রথম কলকাতা।।

ঝাড়খণ্ডের ৩ বিধায়কের আবেদন প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে। বিচারপতি মৌসুমী ভট্টাচার্যর গতকালের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে আবেদনের ভিত্তিতে মামলা দায়েরের অনুমতি প্রধান বিচারপতির। আজই দ্রুত শুনানির আবেদন। মামলা দায়ের পর দ্রুত শুনানির বিবেচনা জানিয়ে দিল প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

অভিযোগ উঠেছে রাজ্যের এক বিধায়ককে টাকা দিয়ে ঝাড়খণ্ডের সরকারকে ফেলার ষড়যন্ত্র করছিলেন তারা। তদন্ত অগ্রসর হতেই তারা কলকাতা হাইকোর্টে আবেদন করেন, তদন্তের ভার দেওয়া হোক সিবিআইকে। কিন্তু বৃহস্পতিহার সেই আবেদন খারিজ করে দিলেন বিচারপতি মৌসুমী ভট্টাচার্য।

আর তার ভিত্তিতেই প্রধান বিচারপতির কাছে মামলা দায়ের হল। আদালত নির্দেশ দিয়েছে নিরপেক্ষভাবে, স্বচ্ছতার সঙ্গে তদন্ত চালিয়ে নিয়ে যেতে পারবে সিআইডি। গ্রেফতারি নিয়ে শাসক দলের নেতাদের মন্তব্য তদন্ত হস্তান্তরের জন্য পর্যাপ্ত নয়।

সুপ্রিম কোর্টের একাধিক নির্দেশে বলা আছে যে, অভিযুক্ত কখনও তদন্তকারী সংস্থা নির্বাচন করতে পারে না। তদন্ত সংস্থা বাছাইয়ের কোনও আইনি অধিকার নেই অভিযুক্তদের। অভিযুক্তদের গাড়ি হাওড়া গ্রামীণ পুলিশ এলাকার পাঁচলা থেকে আটক হয়েছে। ফলে তদন্ত করতে রাজ্য পুলিশের কোনও অসুবিধা নেই। তদন্তের ক্ষেত্রে পুলিশের তরফে যে প্রক্রিয়াগত গাফিলতির অভিযোগ মামলাকারিরা করেছেন, তাও গ্রহনযোগ্য নয়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories