Prothom Kolkata

Popular Bangla News Website

Sealdah: ছেঁড়া অবস্থাতেই উড়ছে জাতীয় পতাকা! নজরে আসতেই তৎপরতা পূর্ব রেলের

1 min read

।। প্রথম কলকাতা।।

ভারতের স্বাধীনতার ৭৫ বছর পূর্তি। যার কারণে বর্তমানে দেশজুড়ে উন্মাদনার ছবি চোখে পড়ছে। তবে এই পরিস্থিতিতে খানিকটা অন্যরকম ছবি ধরা পড়ল ব্যস্ততম শিয়ালদা স্টেশনে। সেখানে জাতীয় পতাকা উড়ছে হাওয়ায়। কিন্তু সেই পতাকাটি ছেঁড়া অবস্থায় রয়েছে। অর্থাৎ রাজ্যের অন্যতম ব্যস্ত শিয়ালদা স্টেশনের সামনে এভাবে ছেঁড়া অবস্থায় জাতীয় পতাকা উড়তে দেখে স্বাভাবিকভাবে এই বিষয়টি দৃষ্টিকটু বলে মনে হয় মানুষের। তবে অভিযোগ ওঠার পরেই তড়িঘড়ি পতাকা সরিয়ে ফেলার কাজ শুরু করে পূর্ব রেল।

জানা যায় , এই জাতীয় পতাকাটি বেশ কয়েক বছর আগে লাগানো হয়েছিল। তারপর থেকে শিয়ালদা স্টেশনের সামনেই রয়েছে এটি। তবে শুক্রবার সকালে আচমকাই দেখা যায় জাতীয় পতাকাটির একটি অংশ ছিঁড়ে গিয়েছে আর সেইরকম ছেঁড়া অবস্থাতেই রাখা হয়েছে সেটিকে। কাজের বিষয়টি জাতীয় পতাকার অবমাননা হিসেবেই দেখছেন সাধারণ মানুষ । আর তা নিয়ে বিতর্ক শুরু হতেই জাতীয় পতাকাটিকে সরিয়ে দেওয়ার জন্য কাজ শুরু করা হয়।

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী এই প্রসঙ্গে বলেন, বিষয়টি সম্পর্কে অভিযোগ তাদের কাছে এসেছে । আর অভিযোগ আসার সাথে সাথেই যত দ্রুত সম্ভব ওই পতাকাটিকে বদলে দেওয়ার কাজ শুরু হয়ে গিয়েছে। একইসঙ্গে তিনি আরও জানান, গতকাল পর্যন্ত পতাকাটি ঠিকই ছিল। তবে হয়তো ঝড়-বৃষ্টি কিংবা হওয়ার কারণে সেটি ছিঁড়ে যেতে পারে । বিষয়টি তাদের নজরে থাকবে বলেও জানিয়েছেন তিনি। উল্লেখ্য, ২০২২ সালের ১৫ ই আগস্ট ভারত তার স্বাধীনতার ৭৫ বছরকে ফের স্মরণ করবে । পুরনো দিল্লির লালকেল্লা থেকে তেরঙ্গা উত্তোলন করবেন ভারতের প্রধানমন্ত্রী। স্মরণ করা হবে সেই সমস্ত শহীদ বীর সাহসী ব্যক্তিত্বদের। আর তারই মাঝে শিয়ালদা স্টেশনে ছেঁড়া জাতীয় পতাকা নিয়ে তৈরি হল বিতর্ক।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories