Prothom Kolkata

Popular Bangla News Website

Royal Enfield Hunter 350-র ফার্স্ট লুক! মিলবে নীল-সাদা ডুয়াল টোন, দাম ও বৈশিষ্ট্য জেনে নিন

1 min read

।। প্রথম কলকাতা ।।

লঞ্চ হওয়ার আগেই প্রকাশ্যে এলো Royal Enfield Hunter 350 এর প্রথম লুক। আগামী ৭ ই অগাস্ট, রবিবার অফিসিয়ালি এই মোটরসাইকেল লঞ্চ করবে Royal Enfield। তার আগে এটির এক ঝলক ভিডিও প্রকাশ্যে আনলেন সংস্থার সিইও সিদ্ধার্থ লাল। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে এই দৃশ্য ভাগ করে নেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও শেয়ার করে ক্যাপশনে তিনি লেখেন, এখনই এই বাইক আপনাদের দেখানো উচিত নয়। তবে আমি হলাম বস ম্যান (অর্থাৎ আমার অধিকার আছে দেখানোর)।

বিগত দিনে এই মোটরসাইকেল নিয়ে ব্যাপক উন্মাদনা লক্ষ্য করা গিয়েছে বাইক-প্রেমীদের মধ্যে। এই বাইকের ঘোষণা চলতি বছর শুরুতেই করে দিয়েছিল সংস্থা। বহু প্রতীক্ষার পর অবশেষে মাঠে নামছে Hunter 350।

খেয়াল রাখার বিষয়, এই Hunter 350 যে ফার্স্ট লুক প্রকাশ্যে এসছে সেটি হল হোয়াইট এবং স্কাই ব্লু রঙের ডুয়াল টোন সমৃদ্ধ। কিন্তু বিভিন্ন রিপোর্ট অনুযায়ী, এটি লঞ্চ হবে ৩ টি ভ্যারিয়েন্টে। যেগুলি হল – Hunter Retro,Hunter Metro এবং Hunter Metro Rebel। পাশাপাশি একাধিক রঙের বিকল্পও অফার করা হবে সংস্থার তরফে।

Royal Enfield Hunter 350 দাম

Hunter Retro ভ্যারিয়েন্টটি হল বেস ভ্যারিয়েন্ট অর্থাৎ এটির প্রারম্ভিক মূল্য শুরু হবে সম্ভাব্য ১.৪ থেকে ১.৫ লক্ষ টাকা থেকে। Hunter Metro হল উচ্চ ভ্যারিয়েন্ট। এতে সংস্থার তরফে সমস্ত অ্যাডভান্স ফিচার পাওয়া যাবে মোটরসাইকেলে।

Royal Enfield 350 Hunter এর ইঞ্জিন

এক্ষেত্রে জানিয়ে রাখি, Royal Enfield Hunter 350 এ খুব একটা বড় পরিবর্তন দেখা যাবে না। এটি রয়্যাল এনফিল্ডের তৃতীয় বাইক যেটিতে জে-প্ল্যাটফর্ম ইঞ্জিন রয়েছে। এতে মিলবে ৩৪৯ সিসি এয়ার-কুলড, সিঙ্গেল-সিলিন্ডার ইঞ্জিন যা ২০.২hp আউটপুট এবং ২৭Nm-এ টর্ক জেনারেট করে। সাথে রয়েছে ৫ স্পিড গিয়ারবক্স।

Royal Enfield Hunter 350 এর এন্ট্রি-লেভেল Hunter Retro মডেলে পাবেন ওয়্যার-স্পোক হুইল, ডিস্ক-ড্রাম ব্রেক কম্বো, সিঙ্গেল-চ্যানেল ABS (অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম), পুরানো ক্লাসিক-টাইপ হ্যান্ডেল সুইচ, বেসিক ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, হ্যালোজেন টেইল ল্যাম্প এবং ডিম্বাকৃতির টার্ন সিগন্যাল।

এই বাইকে তাৎপর্যপূর্ণ বৈশিষ্ট্য হল এটির ওজন। Hunter Retro ভ্যারিয়েন্টের ওজন রয়েছে ১৭৭কেজি এবং Metro ভ্যারিয়েন্টের ওজন ১৮১ কেজি। Retro ভ্যারিয়েন্টে মেইন স্ট্যান্ড অনুপস্থিত। পাশাপাশি এটি ফ্যাক্টরি ব্ল্যাক এবং ফ্যাক্টরি সিলভার দুটি রঙের বিকল্প থাকবে।

অন্যদিকে Metro ভ্যারিয়েন্টে মিলবে ড্যাপার হোয়াইট এবং ড্যাপার অ্যাশের রঙের বিকল্প। ড্যাপার গ্রে-এর একটি তৃতীয় রঙের বিকল্প পাওয়া যাবে সংস্থা MIY ব্যক্তিগতকরণ প্ল্যাটফর্মের মাধ্যমে। এছাড়া Metro Rebel ভ্যারিয়েন্টে মিলবে রেবেল ব্ল্যাক, রেবেল ব্লু এবং রেবেল রেড রঙের বিকল্প।

Categories