Prothom Kolkata

Popular Bangla News Website

কমনওয়েলথ গেমসে ৭২ বছর বয়সে সোনা জিতে তাক লাগলেন স্কটল্যান্ডের রোজমেরি লেন্টন

1 min read

।। প্রথম কলকাতা ।।

বয়সকে তুড়ি মেরে বুধবার, কমনওয়েলথ গেমস ২০২২-এ লন বোলসে প্যারা উইমেনস পেয়ার ইভেন্টে ৭২ বছর বয়সে স্বর্ণপদক জয় করলেন স্কটল্যান্ডের রোজমেরি লেন্টন৷ তিনি তার বোলিং সঙ্গী পলিন উইলসনের সঙ্গে অস্ট্রেলিয়ান জুটি শেরিল লিন্ডফিল্ড এবং সেরেনা বনেলকে ১৭-৫ ব্যবধানে পরাজিত করেছেন।

প্রায় দুই দশক আগে, লেন্টন একটি আঘাত পেয়েছিলেন যা তাকে দীর্ঘ দুই দশক ধরে হুইলচেয়ারে বসিয়ে রাখে। তারপরে, তিনি হুইলচেয়ার কার্লিং খেলায় বিশ্ব চ্যাম্পিয়নশিপের নয়টি সংস্করণে অংশ নেন। তিনি স্বীকার করেছেন যে কমনওয়েলথ গেমস তাদের জন্য একটি অলিম্পিক ইভেন্টের সমতুল্য। বার্মিংহামে চলতি মেগা ইভেন্টের সবচেয়ে বয়স্ক প্রতিযোগী হলেন ডামফ্রিজের লেন্টন। তিনি সোনা জয় করে কমনওয়েলথ গেমস স্কটল্যান্ডকে তাদের চতুর্থ স্বর্ণপদক এনে দিয়েছেন।

জয়ের পর লেন্টন বলেন, “আসলেই অসাধারণ। আমি স্বপ্ন দেখছি। আমরা দুজনেই দুর্দান্ত খেলেছি।” তিনি আরও বলেন, “এটি প্রথমবারের মতো মহিলাদের প্যারা-বোল অন্তর্ভুক্ত করা হয়েছে। আমি ভেবেছিলাম আমি কখনই কমনওয়েলথ গেমসে যেতে পারব না এবং যদি আমি যাই তবে একজন দর্শক হিসাবে থাকব। এটি কার্যকরভাবে আমাদের অলিম্পিক কারণ আমরা উচ্চতর হতে পারি না।”

Categories