Prothom Kolkata

Popular Bangla News Website

Howrah: টাকা দিলেই মিলবে বিডিও অফিসে চাকরি, প্রতারণার অভিযোগ একাধিক মহিলাকে

1 min read

।। প্রথম কলকাতা।।

চাকরির প্রতিশ্রুতি দিয়ে আর্থিক প্রতারণার অভিযোগ বর্তমানে প্রতিনিয়ত উঠছে। সাধারণ বেকার যুবক-যুবতীদের কাছ থেকে ইচ্ছে মত টাকা হাতিয়ে নেওয়া হচ্ছে চাকরি দেওয়ার নাম করে। তবে যতক্ষণে প্রতারিতরা বুঝতে পারছেন যে তাঁরা জালিয়াতি শিকার হয়েছেন ততক্ষণে সময় পেরিয়ে গিয়েছে। এরকমই আরও একটি ঘটনা প্রকাশ্যে এল হাওড়ায় । সেখানে ডোমজুড় বিডিও অফিসে চাকরি দেওয়ার নাম করে এক ব্যক্তি বহু মহিলার কাছ থেকে হাজার হাজার টাকা হাতিয়ে নেন বলে অভিযোগ ওঠে।

অবশেষে যখন অভিযোগকারীরা বুঝতে পারেন যে তাঁরা প্রতারিত হয়েছেন তখন ওই ব্যক্তিকে ফের টাকা দেওয়ার নাম করে ডেকে আনা হয় । আর তারপর ব্যাপক মারধর করা হয় বিডিও অফিস চত্বরে। অভিযোগকারীরা জানান, রাজেশ চট্টোপাধ্যায় নামে ওই ব্যক্তি নিজেকে ডোমজুড় বিডিও অফিসের কর্মী হিসেবে পরিচয় দিতেন। আর তাদেরকে আশ্বাস দিয়েছিলেন যে , টাকার বিনিময়ে অবশ্যই তিনি বিডিও অফিসে চাকরি করিয়ে দেবেন। খাদ্য দফতরে চাকরি করিয়ে দেবেন এই প্রতিশ্রুতি দিয়ে তিনি প্রায় ১০ জন মহিলার কাছ থেকে ৩০ – ৪০ হাজার টাকা নেন।

অভিযোগকারী মৌমিতা পাল জানান, কোনরকম পরীক্ষা ছাড়া কীভাবে এই চাকরিতে নিয়োগ করা হবে তা নিয়ে যদিও প্রথম থেকে সন্দেহ ছিল তাঁর। তবে বিষয়টি এমন ভাবেই সাজানো হয়েছিল যা দেখে একেবারেই সত্যি মনে হয়েছিল । যার কারণে তিনি ওই প্রতারকের হাতে টাকা তুলে দিয়েছিলেন । পরবর্তীতে যখন বুঝতে পারেন যে এইভাবে নিয়োগ সম্ভব নয় তখন আবারও তাকে টাকা দেওয়ার টোপ দিয়ে ডেকে আনা হয় বিডিও অফিস চত্বরে। তিনি আসার পরই অভিযোগকারীরা ধরে ফেলেন তাকে এবং ব্যাপক মারধর করা হয়।।

সম্পূর্ণ বিষয়টি সিসিটিভি ক্যামেরার মাধ্যমে দেখতে পান ডোমজুড়ের বিডিও গার্গী দাস। তিনি জানান, ঘটনাটি দেখার পর তিনি ভেতরে ডেকে পাঠান তাদের আর তারপর অভিযুক্তকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। এবার আইন অনুযায়ী যা যা ব্যবস্থা গ্রহণ করার তা করবে পুলিশ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories