Prothom Kolkata

Popular Bangla News Website

মমতার মন্ত্রিসভায় নতুন মুখ বাবুল সু্প্রিয়-উদয়ন গুহ! কারা হারাতে পারেন মন্ত্রিত্ব?

1 min read

।। প্রথম কলকাতা।।

না, গোটা মন্ত্রিসভায় ভাঙা হচ্ছে না৷ সাংবাদিক বৈঠকে স্পষ্ট করে জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ তবে রিসাফল করা হবে এবার৷ মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন ৪ থেকে ৫ জনের নতুন মুখ থাকবে এবার৷ আর সেই সঙ্গে সরানোও হবে ৪ থেকে ৫ জনকে৷ আর এখানেই প্রশ্ন উঠছে কার পৌষমাস আর কার সর্বনাশ?

সোমবার মমতা বন্দ্যোপাধ্যায় মন্ত্রিসভায় রদবদল করা হবে৷ চার-পাঁচজনকে মন্ত্রীসভা থেকে সরানো হবে৷ তাঁদেরকে দলের কাজে লাগানো হবে৷ নতুন পাঁচ-ছয় জনকে নতুন করে মন্ত্রিত্বের দায়িত্ব দেওয়া হবে৷ বুধবার বিকেল ৪টের সময় নতুন নাম ঘোষণা করা হবে৷ মুখ্যমন্ত্রী এদিন বলেন, কামরাজ পরিকল্পনার মতো নতুন করে মন্ত্রিসভা গঠনের প্ল্যান আমাদের নেই। তবে হ্যাঁ, আমাদের মন্ত্রিসভার একটা রদবদল করতে হবে। কারণ অনেক গুলো দফতর ফাঁকা পড়ে রয়েছে। যেমন সুব্রত মুখোপাধ্যায় মারা গিয়েছেন। সিনিয়র লিডার ছিলেন৷ তিনি পঞ্চায়েত দফতর দেখতেন। সাধন পাণ্ডে মারা গিয়েছেন। পার্থ চট্টোপাধ্যায় শিল্প ও পরিষদীয় দফতর দেখতেন। তিনি জেলে রয়েছেন। তাঁদের কাজগুলো কে করবে? ফলে রদবদল এ বার করতেই হবে।

রাজনৈতিক বিশ্লেষকেরা বলছেন, এবার এই নতুন মুখের মধ্যে বালিগঞ্জের বিধায়ক বাবুল সু্প্রিয় থাকার সম্ভবনা অনেকটাই বেশি রয়েছে৷ কারণ জানা গিয়েছিল বিজেপি ছেড়ে তৃণমূলে আসার সময় এবিষয়ে নাকি আগেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা হয়ে গিয়েছিল বাবুলের৷ বাকিটা ছিল সময়ের অপেক্ষা৷ অন্যদিকে কোচবিহারে রেকর্ড ভোটে জেতা উদয়ন গুহর নামও শোনা যাচ্ছে৷ তিনিও পেতে পারেন মমতার ক্যাবিনেটে জায়গা৷ আগামী বুধবার তথা ৩ অগস্ট তিনি রদবদল করবেন মন্ত্রিসভায়। ওই দিন বিকেল চারটেয় শপথ নেবেন নতুন মন্ত্রীরা।
এমনটাই জানিয়ে দিয়েছেন মমতা৷

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories