Prothom Kolkata

Popular Bangla News Website

Paresh Adhikari: ‘বাড়িতে থাকলে মুড়ি খাওয়াতাম’, SSC দুর্নীতিতে ইডির হানায় প্রতিক্রিয়া পরেশের

1 min read

।।প্রথম কলকাতা।।

শুক্রবার সকাল থেকেই রাজ্যের বিভিন্ন জায়গায় ইডি আধিকারিকরা তাদের তল্লাশি অভিযান শুরু করে দিয়েছেন। সেই তালিকায় পার্থ চট্টোপাধ্যায় থেকে শুরু করে পরেশ অধিকারী সহ চন্দন মণ্ডল এবং আরও অনেকেই রয়েছেন। এদিন সকালেই স্কুল সার্ভিস কমিশনের দুর্নীতি মামলায় শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর কোচবিহারের মেখলিগঞ্জের বাড়িতে এসে উপস্থিত হন এনফোর্সমেন্ট ডিরেক্টর। আর তারপর বাড়ির তল্লাশি শুরু করেন তাঁরা। কিন্তু সেই সময় বাড়িতে ছিলেন না পরেশ অধিকারী।গতকাল একুশের সমাবেশে যোগদান করার জন্য কলকাতায় এসে উপস্থিত হয়েছেন তিনি ।

এখনও পর্যন্ত রয়েছেন কলকাতাতেই । তাঁর বাড়িতে ইডির তল্লাশি অভিযানের খবর পেয়ে যোগাযোগ করার চেষ্টা করেছিলেন বাড়ির সদস্যদের সঙ্গে । কিন্তু আপাতত তা সম্ভব হয়নি । তাঁর বাড়িতে ইডি আধিকারিকরা তল্লাশি চালাচ্ছেন এবং তিনি সেই সময় কলকাতাতে রয়েছেন। এই প্রসঙ্গে তাঁর প্রতিক্রিয়া, ” আমি বাড়িতে থাকলে ইডি আধিকারিকদের মুড়ি-টুড়ি খাওয়াতাম”। অর্থাৎ তাঁর বাড়িতে দুর্নীতির তদন্ত করতে আসা ইডি আধিকারিকদের তিনি মুড়ি দিয়ে আপ্যায়ন করার ইচ্ছা প্রকাশ করেছেন।উল্লেখ্য, তাঁর বিরুদ্ধে অভিযোগ উঠেছে তিনি রাজনৈতিক প্রভাব ঘাটিয়ে তাঁর মেয়েকে বেআইনিভাবে বাড়ির খুব কাছের একটি স্কুলে চাকরিতে নিযুক্ত করেছেন।

সেই ঘটনায় এর আগেই তাকে সিবিআইয়ের মুখোমুখি হতে হয়েছিল। তারপর আদালতের নির্দেশ অনুযায়ী চলতি বছরের মে মাসে নিজের চাকরি হাতছাড়া হয় অঙ্কিতার । বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন মন্ত্রীকন্যা অঙ্কিতা আর কোনভাবেই নিজেকে শিক্ষিকা হিসেবে পরিচয় দিতে পারবেন না । এছাড়াও তিনি এখনও পর্যন্ত যে পরিমাণ টাকা বেতন হিসেবে পেয়েছেন তা ফিরিয়ে দিতে হবে এবং কোচবিহারের যেই স্কুলে তিনি শিক্ষক হিসেবে নিযুক্ত ছিলেন সেই স্কুলেও আর তাঁর প্রবেশের কোন অধিকার নেই। এবার আজ পরেশ অধিকারীর বাড়িতে সেই নিয়োগ দুর্নীতির তদন্তে হানা ইডির।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories