Prothom Kolkata

Popular Bangla News Website

বায়ার্ন মিউনিখ ছেড়ে বার্সেলোনায় যোগ দিলেন রবার্ট লেওয়ানডোস্কি

1 min read

।। প্রথম কলকাতা ।।

বার্সেলোনায় যোগ দিলেন রবার্ট লেওয়ানডোস্কি। অনেক আগেই জানা গিয়েছিল বায়ার্ন ছেড়ে বার্সায় যোগ দিতে চলেছেন পোলিশ তারকা। ছিল আনুষ্ঠানিক ঘোষণার পালা। এবার সেটাই জানিয়ে দিল কাতালান ক্লাবটি। চার বছরের চুক্তিতে বার্সায় লেওয়ানডোস্কি। স্প্যানিশ ক্লাবটি মঙ্গলবার জানায় যে তারা বায়ার্ন মিউনিখ থেকে ৪৫ মিলিয়ন ইউরো এবং শর্তসাপেক্ষে আরো ৫ মিলিয়ান ইউরো খরচ করে লেওয়ানডোস্কিকে দলে নিয়েছে। বায়ার্ন মিউনিখের জার্সিতে আট বছরে লেওয়ানডোস্কি জিতেছেন একটি চ্যাম্পিয়ন্স লিগ (২০২০) ও আটবার বুন্দেশলিগা। ব্যক্তিগত ক্যারিয়ারে জিতেছেন দুইবার ফিফার বেস্ট ফুটবলার আওয়ার্ড।

৩৪ ছুঁই ছুঁই রবার্ট লেওয়ানডোস্কির নতুন দেশে, নতুন পরিবেশে মানিয়ে নেওয়াটা চ্যালেঞ্জিং। তবে এই বয়সেও তিনি মানসিক এবং শারীরিক দিক দিয়ে যে ফিট তা স্বীকার করেছেন। ৩৩ বছর বয়সী এই তারকা বার্সার মার্কিন প্রাক-মরসুম সফরে দলে যোগ দিয়েছেন। যেখানে তিনি তার চিকিৎসা সম্পন্ন করেছেন। মার্কিন যুক্তরাষ্ট্রে বার্সেলোনার সফরে ফ্লোরিডায় মিয়ামি, লাস ভেগাসে রিয়াল মাদ্রিদ, ডালাসে জুভেন্টাস এবং নিউ জার্সিতে নিউইয়র্ক রেড বুলসের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবেন লেওয়ানডোস্কি।

২০২০ এবং ২০২১ সালে ফিফা বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া স্ট্রাইকারের জন্য স্প্যানিশ ক্লাবটি একটি প্রাথমিক চুক্তি ঘোষণা করার তিন দিন পরে চূড়ান্ত চুক্তিটি করেন। আর্জেন্টিনার তারকা লিওনেল মেসির বিদায়ের পর গত মরসুমে কোনো শিরোপা জিততে পারেনি কাতালান দলটি। এমন একটি বার্সেলোনা দলকে শক্তিশালী করতে তিনি দলে এসেছেন। সাম্প্রতিক মরসুমে আর্থিক সংকট পার করে ক্লাবটি ধীরে ধীরে তার স্কোয়াড পুনর্গঠন করছে। ফ্লোরিডায় নতুন সতীর্থদের সঙ্গে যোগ দেওয়ার পরে লেওয়ানডোস্কি জানিয়েছেন যে, “তিনি টিমকে ইউরোপীয় ফুটবলের শীর্ষে ফিরিয়ে দেওয়ার চেষ্টা করবেন।”

Categories