Prothom Kolkata

Popular Bangla News Website

প্রকাশিত হল ICSE-র দশম শ্রেণির ফল, কীভাবে দেখবেন রেজাল্ট ?

1 min read

।। প্রথম কলকাতা ।।

আগেই ঘোষণা করা হয়েছিল ১৭ই জুলাই রবিবার বিকেল ৫টার সময় সিআইএসসিইর অফিসিয়াল ওয়েবসাইটে আইসিএসই এর দশম শ্রেণির ফলাফল দেখতে পাবেন পড়ুয়ারা। সেই অনুযায়ী রবিবার ফলাফল প্রকাশিত হয়েছে অফিশিয়াল ওয়েবসাইটে। এছাড়াও এসএমএসের মাধ্যমেও এই ফলাফল দেখা যাবে। রেজাল্ট লেখার সময় যদি কোন সমস্যা দেখা দেয় তাহলে ১৮০০২০৩২৪১৪ নম্বরে ফোন করে সাহায্য নেওয়া যেতে পারে। রেজাল্ট দেখার সময় অবশ্যই প্রয়োজন পড়বে ইউনিক আইডি এবং ইনডেক্স নম্বরের। যদি কোন পড়ুয়া প্রাপ্ত নম্বরে খুশি না হন তাহলে রিভিউ করতে পারবেন ১৭ জুলাই বিকেল ৫টা থেকে ২৩ শে জুলাই পর্যন্ত। প্রতি সাবজেক্টে রিভিউ করতে দিতে হবে ১০০০ টাকা । রিভিউ আবেদন জমা করতে হবে স্কুলের প্রধান শিক্ষকের কাছে।

বোর্ড সচিব গেরি আরাথুন শনিবার জানিয়েছিলেন, ICSE দশম শ্রেণির বোর্ড পরীক্ষার ফলাফল ১৭ জুলাই (ICSE ফলাফল 2022) ঘোষণা করা হবে। এতে প্রথম ও দ্বিতীয় সেমিস্টারের মার্কসকে চূড়ান্ত স্কোরে সমান গুরুত্ব দেওয়া হবে। যেসব পড়ুয়া সেমিস্টার ১ ও ২ সেমিস্টারে পরীক্ষা দেননি তাদের অনুপস্থিত হিসাবে গণ্য করা হবে এবং তাদের ফলাফল ঘোষণা করা হবে না। ICSE-এর ফলাফল প্রকাশের পর, শিক্ষার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট cisce.org থেকে তাদের ফলাফল দেখতে এবং ডাউনলোড করতে পারবেন।

সেমিস্টার ওয়ান পরীক্ষা নভেম্বর-ডিসেম্বর ২০২১ এর মধ্যে অনুষ্ঠিত হয়েছে। একই সময়ে, দ্বিতীয় সেমিস্টার পরীক্ষা ২০২২ সালের এপ্রিল-মে অনুষ্ঠিত হয়েছিল। এই পরীক্ষাটি দশম এবং দ্বাদশ উভয় শ্রেণির জন্য পরিচালিত হয়েছিল। ICSE টার্ম ১ এবং ISC টার্ম ১ এর ফলাফল ৭ ফেব্রুয়ারি ঘোষণা করা হয়েছিল। ICSE টার্ম ২ পরীক্ষা ২৫ এপ্রিল থেকে ২৩ মে পর্যন্ত পরিচালিত হয়েছিল। ISC টার্ম ২ পরীক্ষা ২৬ এপ্রিল থেকে ১৩ জুন পর্যন্ত বিভিন্ন কেন্দ্রে পরিচালিত হয়েছিল।

অনলাইনে কীভাবে ফলাফল দেখবেন?

অনলাইনে দশম শ্রেণির ফলাফল দেখতে, শিক্ষার্থীদের প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট https://results.cisce.org/ দেখতে হবে। হোমপেজে ক্লিক করবেন CISCE ICSE ফলাফল 2022-এর লিঙ্কে। এবার রেজাল্ট দেখতে রেজিস্ট্রেশন নাম্বার দেবেন। সাবমিট করার পর আপনার রেজাল্ট স্ক্রিনে প্রদর্শিত হবে। সেটি আপনি ডাউনলোড করে নিতে পারেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories