Prothom Kolkata

Popular Bangla News Website

JEE Main Result 2022 : ফল প্রকাশ হল জেইই মেন পরীক্ষার, কীভাবে দেখবেন ? জানুন বিশদে

1 min read

।। প্রথম কলকাতা ।।

ফল প্রকাশ হল JEE Main 2022 এর। ২০২২ সালের মাসে জয়েন এন্ট্রান্স মেন পরীক্ষা যারা দিয়েছিলেন তারা অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে তাদের ফলাফল জানতে পারবেন। ন্যাশনাল টেস্টিং এজেন্সি ২০২২ এর জেইই মেন সিজন ১ এর ফলাফল বার করেছে। পরীক্ষার্থীরা ফলাফল দেখতে পাবেন জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার অফিসিয়াল ওয়েবসাইট jeemain.nta.nic.in থেকে । এক্ষেত্রে প্রার্থীদের রোল নম্বর দিয়ে ফলাফল দেখতে হবে। এর আগে ন্যাশনাল টেস্টিং এজেন্সি সেশন ১-এর জন্য জেইই মেন পরীক্ষার চূড়ান্ত উত্তর কী প্রকাশ করেছিল এবং চূড়ান্ত উত্তর কী-এর আগে অস্থায়ী উত্তর কী প্রকাশ করা হয়েছিল।

কীভাবে ফলাফল অনলাইনে চেক করবেন ?

প্রার্থীদের প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট jeemain.nta.nic.in- যেতে হবে ।
হোমপেজে ক্যান্ডিডেট অ্যাক্টিভিটি নামের বক্সে টিক চিহ্ন দেবেন। তারপর দেখবেন এখানে রেজাল্ট দেখার লিঙ্ক আসবে। সেখানে প্রয়োজনীয় তথ্য দেবেন যেমন রেজিস্ট্রেশন আইডি, জন্ম তারিখ। তারপর স্ক্রিনে ফলাফল দেখতে পাবেন। এটি ডাউনলোড করার পাশাপাশি প্রিন্টআউটও নেওয়া যাবে।

জেইই মেন ২০২২ সেশন ১ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা এখন জেইই অ্যাডভান্সড ২০২২ পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য হবেন। জেইই অ্যাডভান্সড ২০২২ এর চূড়ান্ত কাট অফ জেইই মেন ২০২২-এর সেশন ২ পরীক্ষা শেষ হওয়ার পরে এনটিএ দ্বারা প্রকাশ করা হবে। জেইই মেন ২০২২ সেশন ২ এর জন্য নিবন্ধনগুলি বর্তমানে চলছে। নিবন্ধনটি অনলাইনে jeemain.nta.nic.in ওয়েবসাইট থেকে করতে পারেন। ন্যাশনাল টেস্টিং এজেন্সি ২১,২২,২৩,২৪,২৫,২৬,২৭,২৮,২৯ এবং ৩০ জুলাই জেইই মেন ২০২২ সেশন ২ পরীক্ষা পরিচালনা করতে চলেছে৷

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories