Prothom Kolkata

Popular Bangla News Website

‘ভারতে মা কালীর আশীর্বাদ সবসময় আছে’, নাম না করে মহুয়াকে কটাক্ষ মোদীর?

।।প্রথম কলকাতা।।

রবিবার স্বামী আত্মস্থানন্দর জন্মশতবর্ষের অনুষ্ঠান ছিল নজরুল মঞ্চে। সেখানে ভার্চুয়াল মাধ্যমে যোগ দিয়ে প্রধানমন্ত্রীর মুখে মা কালীর স্তুতি শোনা যায়। তিনি বলেন, ‘ শ্রীরামকৃষ্ণদেব কালীর উপাসক ছিলেন। তিনি নিজের জীবন দেবীর পায়ে সমর্পণ করেছিলেন। রামকৃষ্ণ বলতেন, এই বিশ্ব চরাচরে ব্যাপ্ত মা কালীর চেতনা । এই চেতনাই বাংলা ও সারাদেশের মানুষের বিশ্বাসের মধ্যে নিহিত রয়েছে। স্বামী বিবেকানন্দও তার কাছে বাচ্চা হয়ে যেতেন’।

এই অনুষ্ঠানে তিনি রীতিমতো কালী কথা শোনান৷ প্রধানমন্ত্রী বলেন, “মা কালীকে স্পষ্ট দেখেছিলেন রামকৃষ্ণ। নিজের সর্বস্ব সমর্পণ করেছেন মা কালীর চরণে। তিনি বলতেন, এই গোটা ভুবন, চরাচরেই ব্যপ্ত মায়ের চেতনা। এই চেতনাই বাংলার কালীপুজোয় দেখা যায়। এই চেতনাই গোটা ভারতের বিশ্বাসে দেখা যায়।’

তার আরও বক্তব্য, “কালী চেতনাতেই স্বামী বিবেকানন্দকে প্রদীপ্ত করেছিলেন রামকৃষ্ণ পরমহংস দেব। এই চেতনাই স্বামী বিবেকানন্দকে পরম শক্তিশালী চরিত্র হিসাবে গড়ে তুলেছে। স্বামী আত্মস্থানন্দের ভিতরেও এই শক্তি আমি দেখেছি। ভক্তির নিশ্চলতা এবং শক্তি সাধনার সামর্থ্য দেখেছি। তাঁর কথার মধ্যেও মা কালীর প্রসঙ্গ উঠেই আসত। বিশ্বাস যখন পবিত্র হয়, আদ্যাশক্তি নিজেই আমাদের পথ প্রদর্শন করেন। মা কালীর আশীর্বাদ সবসময় ভারতের সঙ্গে আছে। এই আধ্যাত্মিক শক্তিই আজ ভারতকে বিশ্বকল্যাণের ভাবনায় শক্তি যোগাচ্ছে।” তবে কালী কে নিয়ে বললেও একবারও তার মুখে শোনা যায়নি মহুয়া প্রসঙ্গ যদিও তার মন্তব্য নিয়ে মহুয়াকে খোঁচা দিয়েছেন অমিত মালব্য।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories