Prothom Kolkata

Popular Bangla News Website

মেয়ে শ্বেতা নয়, বিগ বি-র সম্পত্তির যোগ্য উত্তরাধিকারী অভিষেক! ঘোষণা অমিতাভের

1 min read

।।  প্রথম কলকাতা ।।

বয়স প্রায় ৮০ ছুঁই ছুঁই। কিন্তু তাঁর ছাপ একটুও পরেনি শরীরে। দিব্য বলিউডে দাপিয়ে বেড়াচ্ছেন বিগ বি। একের পর এক নতুন চরিত্রে অভিনয় করে চমকে দিচ্ছেন অনুরাগীদের। পেশাগত জীবনে সফল এই অভিনেতা দুই সন্তানের বাবা। বরাবরই নারী স্বাধীনতা ও নারী-পুরুষের সমান অধিকারে বিশ্বাসী এই তারকাই এবার নিজের সম্পত্তির যোগ্য উত্তরাধিকারী ঘোষণা করলেন ছেলেকে!

আজ্ঞে না। এই উত্তরাধিকারী সম্পত্তির ক্ষেত্রে নয়। সবটাই অভিনয় জগতকে ঘিরে। আসলে অন্যান্যদের মতোই ইন্ডাস্ট্রির শাহেনশার ইচ্ছা ছিল ছেলে মেয়ে আসুক অভিনয়ে বয়ে নিয়ে যাক অভিনয়ের ধারাকে। এক্ষেত্রে মেয়ে শ্বেতা বাবাকে হতাশ করলেও মুখ উজ্বল করেছে ছেলে অভিষেক। তাতেই গর্বিত বাবা।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় নিজের এবং ছেলের একই প্রেক্ষাপটের ছবি পোস্ট করেছেন অমিতাভ। প্রথম ছবিটিতে দেখা যাচ্ছে গাড়ির খোলা ছাদের বাইরে অর্ধেক শরীর নিয়ে দাঁড়িয়ে আছেন বিগ-বি। হাত নাড়াচ্ছেন অসংখ্য অনুরাগীর উদ্দেশ্যে।  অন্যদিকে দ্বিতীয় ছবিতে দেখা যাচ্ছে অভিষেক বচ্চনকে। গাড়ির দরজা দিয়ে শরীরের একাংশো বার করে অসংখ্য অনুরাগীদের উদ্দেশ্যে হাত নাড়ছেন। ছবি দুটোর প্রেক্ষাপট একে হলেও রয়েছে সময়ের ব্যবধান।

সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে সেই ছবি শেয়ার করে ক্যাপশনে বি-বি জুড়েছেন নিজের বাবা হরিবংশ রাই বচ্চনের কবিতার একটি পঙক্তি। যেখানে লেখা, ‘আমার ছেলে, আমার ছেলে হলেই আমার উত্তরাধিকারী হবে না। যে আমার উত্তরাধিকারী হবে সেই আমার ছেলে হবে।’ একই সাথে তিনি লেখেন, ‘তুমি অভিষেক, সত‍্যিকারের উত্তরাধিকারী। আমার গর্ব, আমার পরম আনন্দ।’ যদিও এর আগে ‘দশভি’ ছবির ট্রেলার দেখেই অমিতাভ ঘোষনা করেছিলেন, অভিষেকই তাঁর উত্তরাধিকারী। তবে এই উত্তরাধিকারী অভিনয়ের ক্ষেত্রে। সম্পিত্তির ক্ষেত্রে নয়। কারণ বিশিষ্ট এই অভিনেতার সম্পত্তির মালিক দুই ছেলে মেয়েই।

গত কয়েকবছর আগেই ট্যুইটারে একটি ছবি প্রকাশ করেছিলেন বিগ বি। ছবিতে একটি প্ল্যাকার্ড হাতে নিয়ে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে তাঁকে। প্ল্যাকার্ডে লেখা ছিল, “আমি যখন মরে যাব তখন আমার রেখে যাওয়া সকল সম্পত্তির সমান মালিক হবে আমার মেয়ে ও ছেলে। আমি নারী-পুরুষের সমানাধিকারে বিশ্বাস করি। আমরা সবাই সমান।” তাই সেদিক থেকে কখনোই ছেলে মেয়ের মধ্যে পার্থক্য আনেন নি অভিনেতা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories