Prothom Kolkata

Popular Bangla News Website

‘প্রধানমন্ত্রীও মা কালীকে সম্মান করতে জানেন’, এবার মহুয়াকে কটাক্ষ অমিত মালব্যর

1 min read

।।প্রথম কলকাতা।।

কালী প্রসঙ্গে মহুয়া মৈত্রর মন্তব্যকে কেন্দ্র করে এখনও অব্যাহত বিতর্ক। সেই আগুনেই এবার ঘি ঢাললেন বিজেপি নেতা অমিত মালব্য। ট্যুইটে মহুয়াকে কটাক্ষ করেছেন তিনি।

তিনি লিখেছেন ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুধু বাংলা নয়, সমগ্র ভারতে মা কালীকে ভক্তির কেন্দ্রবিন্দু বলে শ্রদ্ধাভরে কথা বলেছেন। অন্যদিকে, একজন তৃণমূল সাংসদ মা কালী এবং মমতা বন্দ্যোপাধ্যায়কে তার বিরুদ্ধে অভিনয় করার পরিবর্তে অপমান করেছেন, মা কালীর তার ঘৃণ্য চিত্রকে রক্ষা করেছেন’। উল্লেখ্য রবিবার স্বামী আত্মস্থানন্দর জন্মশতবর্ষের অনুষ্ঠান ছিল নজরুল মঞ্চে। সেখানে ভার্চুয়াল মাধ্যমে যোগ দিয়ে প্রধানমন্ত্রীর মুখে মা কালীর স্তুতি শোনা যায়। আর সেই নিয়েই এই ট্যুইট খোঁচা মালব্যর।

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন রামকৃষ্ণদেব কালীর উপাসক ছিলেন। তিনি নিজের জীবন দেবীর পায়ে সমর্পণ করেছিলেন। রামকৃষ্ণ বলতেন, এই বিশ্ব চরাচরে ব্যাপ্ত মা কালীর চেতনা । এই চেতনাই বাংলা ও সারাদেশের মানুষের বিশ্বাসের মধ্যে নিহিত রয়েছে। স্বামী বিবেকানন্দের মতো বিরাট মাপের মানুষও মা কালীর সামনে শিশুর মতো হয়ে যেতেন’।

তিনি আরও বলেন যে যখনই তিনি যখনই বেলুড় মঠ গিয়ে গঙ্গার পাড়ে বসে দক্ষিণেশ্বরে মা কালীর মন্দির দেখেন একাত্ম বোধ করি। আর এই নিয়েই তৃণমূল সাংসদ সৌগত রায় কটাক্ষ করে বলেন যে প্রধানমন্ত্রী কবে বেলুড়ে গেলেন?

আর মোদীর এই বক্তব্য নিয়েই মহুয়ার বিরুদ্ধে তোপ দেগেছেন মালব্য। তিনি বলেছেন যেখানে ভারতের প্রধানমন্ত্রী মা কালীকে এত সম্মান করেন সেখানে তৃণমূল সাংসদের এহেন মন্তব্য হিন্দু ধর্মকে আঘাত করেছে।

উল্লেখ্য মহুয়া বলেছিলেন ‘আমার কাছে কালী মানে যিনি মাংস ভক্ষণ এবং সুরা গ্রহণ করেন। নিজের ভগবানকে তুমি কীভাবে দেখতে চাও তা কল্পনা করার অধিকার রয়েছে। কিছু জায়গা রয়েছে যেখানে ভগবানকে হুইস্কি দেওয়া হয়, আবার কিছু কিছু জায়গায় তা ভগবানের অপমানের সমান।’

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories