Prothom Kolkata

Popular Bangla News Website

এখন কেমন আছেন লালু প্রসাদ যাদব? কতটা সারা দিচ্ছেন চিকিৎসায়?

।। প্রথম কলকাতা।।

সিঁড়ি থেকে পড়ে গিয়ে বড় রকম চোট পেয়েছেন আরজেডি প্রধান লালু প্রসাদ যাদব। প্রথমে তাঁকে পাটনার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরবর্তীতে তাঁকে আনা হয়েছে দিল্লির এইমস হাসপাতালে। কার্ডিও নিউরো সেন্টারের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে ভর্তি আছেন ৭৪ বছর বয়স্ক বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদব। জানা যাচ্ছে, এখন তাঁর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে।

কিছুদিন আগে নিজের বাংলোতেই পড়ে গিয়ে বড় রকম চোট পান লালু প্রসাদ যাদব। তাঁর ডান কাঁধের হাড় ভেঙে যায়। হাড় ভাঙ্গা ছাড়াও হার্ট, কিডনির সমস্যা নিয়ে দিল্লির এইমস হাসপাতালে তিনি চিকিৎসাধীন। গতকাল লালু প্রসাদ যাদবের সঙ্গে দেখা করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। চিকিৎসকের সঙ্গে কথা বলেছেন তিনি। তাঁর স্বাস্থ্যের বিষয়ে খোঁজখবর নিয়েছেন। তবে জানা যাচ্ছে, এখন তাঁর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি ঘটেছে। কয়েক দিনের মধ্যে তাঁকে অন্য ওয়ার্ডে স্থানান্তরিত করার সম্ভাবনা আছে।

লালু প্রসাদ যাদবের শারীরিক অবস্থা সম্পর্কে তাঁর কন্যা মিসা ভারতী এক ট্যুইট করে জানান, “শ্রদ্ধেয় শ্রী লালু প্রসাদ জির স্বাস্থ্যের অনেক উন্নতি হয়েছে, আপনাদের প্রার্থনা এবং দিল্লির এইমসের ভাল চিকিৎসার কারণে। এখন লালুজি বিছানায় উঠে বসতে পারছেন, কিছু ধরে দাঁড়াতেও পারবেন। প্রতিটি সমস্যা থেকে বেরিয়ে আসার কৌশল, লালু প্রসাদ জির চেয়ে কেই বা আর ভালো করে জানে।”

অন্যদিকে, লালু প্রসাদ যাদবের অসুস্থতার খবর জানতে পেরে কিছুদিন আগে তাঁর খোঁজ নিতে হাসপাতালে গিয়েছিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। লালু প্রসাদ যাদবের সঙ্গে তিনি দেখা করেন ও তাঁর স্বাস্থ্যের ব্যাপারে খোঁজখবর নেন। হাসপাতাল থেকে বেরিয়ে এসে গণমাধ্যমের মুখোমুখি হয়ে নীতিশ কুমার বলেছিলেন, তাঁরা দীর্ঘদিনের বন্ধু। তিনি তাঁর দ্রুত আরোগ্য কামনা করছেন। তাঁর চিকিৎসার জন্য যা খরচ হবে, তা বহন করবে রাজ্য সরকার, এটা তাঁর অধিকার।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories