Prothom Kolkata

Popular Bangla News Website

এবার গান্ধী পরিবারেও ফুটতে পারে ঘাসফুল, বড়সড় ভাঙ্গন ধরতে পারে উত্তরপ্রদেশ কংগ্রেসে

।। প্রথম কলকাতা।।

এবার গান্ধী পরিবারেও ফুটতে পারে ঘাসফুল। গান্ধী পরিবারের দুই সদস্য তথা উত্তরপ্রদেশের দুই বিজেপি সাংসদ মানেকা গান্ধী ও বরুণ গান্ধী যোগাযোগ রাখছেন তৃণমূলের সঙ্গে নিয়মিত। দীর্ঘদিন ধরেই বিজেপির সঙ্গে তাঁদের সম্পর্ক তলানিতে পৌঁছে গেছে। রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী প্রার্থী যশবন্ত সিনহাকে তাঁরা সমর্থন করবেন বলে, জানা যাচ্ছে। যে কোন সময় তাঁরা তৃণমূলে যোগদান করতে পারেন, এমন একটা জল্পনা ছড়িয়ে পড়েছে। আবার কংগ্রেসের একাধিক সাংসদ ও প্রাক্তন সাংসদও নিয়মিত যোগাযোগ রাখতে শুরু করেছেন তৃণমূলের সঙ্গে। তাঁদেরকে নিয়েও শুরু হয়েছে জল্পনা।

মানেকা গান্ধী ও বরুণ গান্ধী বিজেপির এই দুই সাংসদ নিয়মিত যোগাযোগ রাখছেন তৃণমূলের সঙ্গে। দুজনের সঙ্গেই দলের সম্পর্ক কার্যত তলানিতে এসে পৌঁছেছে। তৃণমূলের সঙ্গে তাঁরা নিয়মিত যোগাযোগ রাখছেন। এমনকি রাষ্ট্রপতি নির্বাচনের তৃণমূল সমর্থিত প্রার্থী যশবন্ত সিনহাকে তাঁরা ভোট দেবার সিদ্ধান্ত নিয়েছেন। সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে প্রকাশ্য জনসভায় কেন্দ্রের বিরুদ্ধে বার বার সমালোচনা করতে দেখা গেছে বরুণ গান্ধীকে। যদিও মানেকা গান্ধী এখনো পর্যন্ত এ বিষয়ে নীরব। কিন্তু দলে কোণঠাসা হয়ে পড়েছেন।

আবার উত্তরপ্রদেশে কংগ্রেসের ৩ জন লোকসভার সাংসদ ও রাজ্যসভার ৪ জন প্রাক্তন সাংসদ তৃণমূলের সঙ্গে যোগাযোগ করছেন নিয়মিত। যেকোনো সময় তাঁরা দলবদল করতে পারেন, এমন একটা জল্পনা শুরু হয়েছে। আর যারা তৃণমূলের সঙ্গে যোগাযোগ রাখছেন, তাঁরা প্রত্যেকেই হেভিওয়েট কংগ্রেস নেতা। সকলেই দলের জি ২৩ গোষ্ঠীর সদস্য। যদিও নিজেদের নাম প্রকাশ করতে ইচ্ছুক নন তাঁরা।

তৃণমূলের পক্ষ থেকে বিষয়টি স্বীকার করা হলেও, বিষয়টি এখনই প্রকাশ্যে আনতে রাজি নয় রাজ্যের শাসক দল। বিষয়টি নিয়ে মুখ খুলতে একেবারেই রাজি নন তৃণমূল নেতৃত্ব। আবার, এর সঙ্গেই পশ্চিমবঙ্গের ৪ জন বিজেপি সাংসদ তৃণমূলে যোগ দিতে পারেন বলে, জানা যাচ্ছে। সবকিছু নিয়েই পাল্লা ভারী করতে চলেছে তৃণমূল। বিজেপি ও কংগ্রেসকে একযোগে দিতে চলেছে বড় রকম ঝটকা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories