Prothom Kolkata

Popular Bangla News Website

Covid Update: দেশে ফের ১৯ হাজারের কাছাকাছি দৈনিক সংক্রমণ, দিল্লিতে নতুন ভেরিয়েন্ট

।। প্রথম কলকাতা।।

চলতি বছরের শুরুতে করোনার তৃতীয় ঢেউয়ের পর থেকে পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে চলে এসেছিল। কিন্তু গত কিছুদিন ধরে ফের বাড়ছে সংক্রমণ, পরপর চার দিন ধরে দেশের দৈনিক করোনা সংক্রমণ ১৮ হাজারের উর্ধ্বে রয়েছে। সেই সঙ্গে গত ২৪ ঘন্টায় বেড়েছে মৃত্যুর সংখ্যা। আর এর মধ্যেই আশঙ্কা বাড়িয়ে দিল্লিতে পাওয়া গেল করোনার নতুন ভেরিয়েন্ট।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমিত হলেন ১৮২৫৭ জন। গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমিত হয়ে মোট ৪২ জনের মৃত্যু ঘটেছে। করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়ে হল ১ লক্ষ ২৮ হাজার ৬৯০ জন। গত ২৪ ঘন্টায় করোনা মুক্ত হলেন ১৪৫৫৩ জন। সুস্থতার হার ৯৮.৫০
শতাংশ।

উদ্বেগজনক পরিস্থিতির মধ্যেই দিল্লিতে পাওয়া গেল ওমিক্রনের সংক্রামক সাব টাইপ বিএ ৪ ও বিএ ৫। যা থেকে সংক্রমণ বাড়তে পারে বলে আশঙ্কা রয়েছে। গত ২৪ ঘন্টায় দিল্লিতে করোনা সংক্রামিত ৫৪৪ জন, মৃত্যু ঘটেছে ২ জনের। উদ্বেগজনক পরিস্থিতি রয়েছে কেরল, পশ্চিমবঙ্গ ও মহারাষ্ট্রে।

পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত ২৯৬৮ জন, মৃত্যু ঘটেছে ৩ জনের। কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ব্যাপক হারে বাড়ছে সংক্রমণ। যার মধ্যে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা। যেখানে একদিনে করোনা সংক্রমিত ৭৪৩ জন, কলকাতায় করোনা সংক্রমিত ৭৪২ জন। সংক্রমণ বাড়ছে দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, নদিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম ও হাওড়া জেলায়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories