Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর: তৃণমূলের নতুন দায়িত্বে বাবুল সুপ্রিয়, কৃতজ্ঞতা জানালেন মমতা-অভিষেককে

।। প্রথম কলকাতা।।

তৃণমূলের বিরাট দায়িত্বে এলেন বাবুল সুপ্রিয়। তৃণমূলের জাতীয় মুখপাত্রের তালিকায় স্থান পেলেন তিনি। বাবুল সুপ্রিয় ছাড়াও এই তালিকায় স্থান পেলেন কীর্তি আজাদ, মুকুল সাংমা। জানা যাচ্ছে, আসন্ন বাদল অধিবেশন থেকেই তাঁরা এই দায়িত্বে বসতে চলেছেন। গত বছর কেন্দ্রীয় মন্ত্রিসভার রদ বদলের পর কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর পদ হারান বাবুল সুপ্রিয়। তারপর থেকেই দলের সঙ্গে দূরত্ব বাড়তে থাকে তাঁরা। অবশেষে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করেন তিনি। পরবর্তীতে বিধানসভার উপনির্বাচনের জয়লাভ করে হয়েছেন তিনি বালিগঞ্জের তৃণমূল বিধায়ক। আর এবার তিনি পেতে চলেছেন দলের বিরাট দায়িত্ব।

দল থেকে তাঁকে এই দায়িত্ব দেওয়ার জন্য কৃতজ্ঞতা জানালেন তিনি মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। সোশ্যাল মিডিয়াতে বাবুল সুপ্রিয় লিখেছেন, “মাননীয় দিদি মমতা ব্যানার্জী এবং অভিষেক ব্যানার্জির প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা যে আমাকে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের জাতীয় মুখপাত্রদের বিশিষ্ট দলে নিযুক্ত করেছেন/অধিভুক্ত করেছেন। আমার উপর অর্পিত দায়িত্ব পালনের জন্য যথাসাধ্য চেষ্টা করব।”

প্রসঙ্গত, জাতীয় রাজনীতিতে ক্রমশই নিজের পায়ের তলার মাটি শক্ত করার চেষ্টায় রয়েছে তৃণমূল। সেই সূত্রেই দলের জাতীয় মুখপাত্রের তালিকায় স্থান লাভ করলেন বাবুল সুপ্রিয়। দীর্ঘদিন বিজেপি সরকারের মন্ত্রী ছিলেন তিনি, দুবার তিনি মন্ত্রিসভার সদস্য হয়েছিলেন। আবার সংগীত শিল্পী হিসেবে জাতীয় স্তরে তিনি অত্যন্ত সুপরিচিত। তাঁর এই পরিচিতি ও অভিজ্ঞতাকে কাজে লাগাতেই তাঁকে আনা হলো দলের ওই বড়সড়ো দায়িত্বে, এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories