Prothom Kolkata

Popular Bangla News Website

ঈদের নামাজের জন্য সম্পন্ন প্রস্তুতি, কড়া নজর নিরাপত্তায়

1 min read

।।প্রথম কলকাতা।।

আগামীকাল খুশির ঈদ৷ জাতীয় ঈদগাহে অনুষ্ঠিত হবে এবারের জামাত। জামাতের জন্য ইতিমধ্যেই প্রস্তুতি সম্পন্ন হয়ে গিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষ থেকে। আগামীকাল সকাল সাড়ে ৮টায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে। জাতীয় ঈদগাহে এবার একসঙ্গে প্রায় ৩৫ হাজার মানুষ নামাজ পড়তে পারবেন।অন্যদিকে কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী শোলাকিয়া ময়দানেও ঈদের ১৯৫তম জামাত উপলক্ষে প্রস্তুতি সারা হয়ে গেছে। সবার নিরাপত্তায় নেওয়া হয়েছে চার স্তরীয় নিরাপত্তা ব্যবস্থা।

আগামীকাল ঈদের জামাত শুরু হবে সকাল ৯ টায়।এছাড়া দেশের অন্যতম বড় ঈদগাহ দিনাজপুরের গোরের শহীদ ময়দানে জামাত হবে সকাল সাড়ে আটটায়। এবারও এই মাঠে ছয় লাখ মানুষ জামাতে অংশ নেবেন বলে আশা আয়োজকদের।জাতীয় ঈদগাহতে টেবিল ফ্যান বসানোর কাজ চলছে সারিগুলোতে। ইতিমধ্যে শেষ হয়েছে বাপ্যান্ডেল তৈরির কাজ। নামাজের জন্য বসানো হচ্ছে বিশেষ কাপড়। এছাড়া বৃষ্টি এলে যাতে অসুবিধা না হয়, সেজন্য প্যান্ডেলে ত্রিপল লাগানো হয়েছে।

সব মিলিয়ে জামাত আয়োজনের প্রায় সব প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে।প্রায় ৩৫ হাজার মানুষ জাতীয় ঈদগাহে ঈদে অংশগ্রহণ করতে পারবেন। এখানে এবার এক সাথে জামাত করতে পারবেন প্রায় ৩৫ হাজার মানুষ। এখানে প্রধান ফটকের সংখ্যা ৩টি, এর মধ্যে ভিআইপি একটি আর সাধারণ মানুষ পুরুষ ও নারীর জন্য পৃথক দুইটি।জাতীয় ঈদগাহে নামাজের জন্য কাতার করা হবে ১২১টি। এর মধ্যে ভিআইপি ৬টি, আর সাধারণ মানুষ নারী-পুরুষ পৃথক কাতার মিলে ১১৫টি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories