Prothom Kolkata

Popular Bangla News Website

‘করোনার সময় ৯ কোটির বেশি মিড ডে মিলের চাল চুরি হয়েছে’, চাঞ্চল্যকর অভিযোগ শুভেন্দুর

1 min read

।। প্রথম কলকাতা।।

আজ বসিরহাট সাংগঠনিক জেলার টাকিতে বিজেপির রাজ্য মহিলা মোর্চার প্রদেশ কার্যকারিণী সভা ও প্রশিক্ষণ শিবিরে অংশগ্রহণ করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। যেখান থেকে সংবাদমাধ্যমের মুখোমুখি হলেন তিনি। সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে একাধিক ইস্যুতে রাজ্য সরকারকে একহাত নিলেন শুভেন্দু অধিকারী। তাঁর বক্তব্যে উঠে এল রাজ্যের আইন-শৃঙ্খলা, ১০০ দিনের কাজের টাকা নিয়ে তৃণমূলের বঞ্চনার অভিযোগ, রাজ্যের শিক্ষা ব্যবস্থা, মদ খেয়ে অসুস্থ হওয়া সহ নানা প্রসঙ্গ।

রাজ্যের আইন শৃঙ্খলা প্রসঙ্গে শুভেন্দু অধিকারী জানান, “পশ্চিমবঙ্গে আইনশৃঙ্খলা নেই। পশ্চিমবাংলার পুলিশ মন্ত্রী ব্যর্থ। পুলিশের দুটো কাজ, পিসি বের হলে ৭০০০, ভাইপো বের হলে ৪০০০ পুলিশ দাঁড় করানো। বিজেপির বিরোধী দলনেতা থেকে শুরু করে সব নেতাকে আটকানো। বিজেপির পতাকা দেখলেই আতঙ্ক।”

১০০ দিনের কাজের টাকা নিয়ে বঞ্চনা করছে কেন্দ্র, প্রতিহিংসার রাজনীতি করছে কেন্দ্র, তৃণমূলের এই অভিযোগ প্রসঙ্গে শুভেন্দু অধিকারী জানান, “টাকা পাবে না। যতক্ষণ না হিসাব দিচ্ছে ততক্ষণ টাকা পাবে না। সব গ্রাম পঞ্চায়েতে পাকা বাড়ি। ১০০ দিনের কাজের সুপারভাইজার ১ কোটির মালিক, প্রধান ৫ কোটি টাকার মালিক, নির্মাণ সহায়ক ২ কোটির মালিক, সব গ্রাম পঞ্চায়েতের পাকা বাড়ি। জেসিপি দিয়ে কাজ করেছে। চোরদের ধরতে হবে, চোর ধরো, জেলে ভরো।”

রাজ্যের শিক্ষা ব্যবস্থা প্রসঙ্গে জানান, “শিক্ষা ব্যবস্থাটাই তুলে দিয়েছে। গত আড়াই বছর কোন ক্লাস হয়নি, মমতা বন্দ্যোপাধ্যায় ৯ কোটি ২৬ লক্ষ মিড ডে মিলের চাল চুরি করেছেন করোনার সময়।”মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে তিনি বলেন, “তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেন, একটা দেশে একটা কেন, চারটা রাজধানী চাই। কিন্তু বাংলাদেশে দুর্গা ঠাকুরের উপর আক্রমণ হলে এটা নিয়ে মুখ খোলেন না। বলেন, আমাদের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক আছে।”

অগ্নিপথ প্রসঙ্গে জানান, “অগ্নিবীদের জন্য কর্মসংস্থান রিজার্ভ করা হয়েছে একমাত্র করেনি পশ্চিমবঙ্গ। কারণ পশ্চিমবঙ্গের কর্মসংস্থান হয় না, পরেশ অধিকারীর মেয়ে ছাড়া।”মদ খেয়ে অসুস্থ হওয়া প্রসঙ্গে শুভেন্দু অধিকারী জানান, “মদ হাটাও বাংলা বাঁচাও। মমতা বন্দ্যোপাধ্যায়ের পেট্রোল, ডিজেলের দাম কমান না। মদের দাম ৩৫% শতাংশ কমান। ২৮ টাকার মেহুল মদ পাওয়া যায়। হাঁসখালি থেকে ময়নাগুড়ি যত বোনের ওপর অত্যাচার হয়েছে তার পেছনে যদি কোন কারণ থাকে সেটা হচ্ছে মদ। মহিলা মোর্চাকে বলেছি ব্লিচিং, ফিনাইল, ঝাঁটা নিয়ে মদ পরিষ্কার করতে, মদ বন্ধ আন্দোলন করতে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories