Prothom Kolkata

Popular Bangla News Website

Bhatpara: দুষ্কৃতীদের মুক্তাঞ্চল ভাটপাড়া! ফের মিলল হদিশ বিপুল পরিমাণ তাজা বোমার

।। প্রথম কলকাতা।।

ভাটপাড়া আছে সেই ভাটপাড়াতেই। কারণ পূর্বের ভাটপাড়ার সঙ্গে এখনকার ভাটপাড়ার ছবির কোন রকম পার্থক্য নেই। আগেও ভাটপাড়া মানেই ‘ভয়’, বোমাবাজি গুলি বারুদের পিঠস্থান আর এখনও সেই একই ছবি চোখে পড়ে । শনিবার ফের ভাটপাড়া থেকে উদ্ধার করা হল মজুত রাখা বিপুল পরিমাণ তাজা বোমা। জানা যায় ৮ নম্বর ওয়ার্ডের একটি নবনির্মিত বাড়ির পেছন থেকে উদ্ধার করা হয় এই বোমা । অর্থাৎ এক কথায় এই ভাটপাড়াতে একের পর এক এমন ঘটনা ঘটে চলেছে যা মানুষের আতঙ্ককে কোনমতেই ঠান্ডা হতে দেবে না বরং ক্রমে আতঙ্ক বাড়ছে সাধারণ মানুষের মধ্যে।

সূত্রের খবর অনুযায়ী, ভাটপাড়া বিস্ফোরণ কাণ্ডের অন্যতম মূল অভিযুক্ত কালামুদ্দিন আনসারিকে জেরা করার পর এই মজুত রাখা বোমার হদিশ মেলে । শনিবার সকালেই ভাটপাড়া এলাকার ৮ নম্বর ওয়ার্ডের নয়াবাজার এলাকা থেকে বোমা উদ্ধার করে সিআইডি বম্ব স্কোয়াড। জানা গিয়েছে সেখানে প্রায় পঞ্চাশটি তাজা বোমা রাখা ছিল। সেগুলি সব কৌটো বোমা ছিল বলে জানান তা্ঁরা । সম্প্রতি ব্যারাকপুর পুলিশ কমিশনার পদে রদবদল হয়েছে। মনোজ ভার্মার পরিবর্তে সিপি পদে দায়িত্ব গ্রহণ করেছেন অজয় ঠাকুর। আর এই পদ বদলের পরেই ভাটপাড়া থেকে ফের উদ্ধার একাধিক বোমা।

জানা যায়, ওই বোমা গুলিকে প্লাইউড দিয়ে ঢেকে রাখা হয়েছিল। সেখানে গিয়ে তল্লাশি চালায় বম্ব স্কোয়াড আর তারপর উদ্ধার করা হয় সেগুলিকে। সবমিলিয়ে বর্তমানে ভাটপাড়া বারবার সংবাদ শিরোনামে উঠে আসছে এই বোমাবাজির ঘটনার জন্যে। এই এলাকায় আরও কত বোম বন্দুক মজুত করা রয়েছে তা নিয়ে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে। তাহলে কি নিজেদের মুক্তাঞ্চলে এই এলাকাকে পরিণত করেছে দুষ্কৃতীরা? বারবার কেন ভাটপাড়াতে এই ধরনের আতঙ্কের পরিবেশ সৃষ্টি হচ্ছে? এত অস্ত্র এবং বিস্ফোরক পদার্থের যোগান দিচ্ছে কারা ?কী কারণে মজুত করা হচ্ছে এত বিস্ফোরক পদার্থ ? এরকম বহু প্রশ্ন আপাতত ঘুরপাক খাচ্ছে ভাটপাড়াকে কেন্দ্র করে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories