Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর : অগ্নিগর্ভ পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন রনিল বিক্রমসিংহ

1 min read

।। প্রথম কলকাতা।।

শ্রীলঙ্কায় গণবিক্ষোভের পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন রনিল বিক্রমসিংহ। আর্থিক সংকটে বিপর্যস্ত শ্রীলঙ্কায় ফের শুরু হয়েছে অগ্নিগর্ভ পরিস্থিতি। পথে নেমেছেন হাজার হাজার মানুষ। রাষ্ট্রপতি ভবন ছেড়ে পালিয়ে গেছেন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে। এই অবস্থায় সর্বদলীয় বৈঠক ডেকে ইস্তফা দিলেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিংহ।

এদিকে, গতকাল রাতেই রাষ্ট্রপতি ভবন ছেড়ে অন্যত্র গা ঢাকা দিয়েছেন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে। সরকারি বাসভবন ঘিরে ফেলেছেন বহু বিক্ষোভকারী। পুলিশের ব্যারিকেড ভেঙে ঢুকে পড়েন তারা। কাঁদানে গ্যাসের সেল ফাটিয়েও তাদের রুখতে পারেনি পুলিশ। আর এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন রনিল বিক্রমসিংহ। ট্যুইট করে তিনি লিখেছেন, “সকল নাগরিকের নিরাপত্তা ও সরকারের ধারাবাহিকতা নিশ্চিত করতে সর্বদলীয় সরকার গঠনের জন্য আজ আমি দলীয় নেতাদের সর্বোত্তম সুপারিশ গ্রহণ করছি। আমি প্রধানমন্ত্রীর পদ ত্যাগ করব।”

শ্রীলঙ্কার পূর্ববর্তী প্রধানমন্ত্রী মহিন্দ্রা রাজাপক্ষের ইস্তফা দেবার পর মাত্র দু মাসও প্রধানমন্ত্রীর পদে অধিষ্ঠিত থাকতে পারলেন না তিনি। দিনের পর দিন ধরে শ্রীলঙ্কায় আর্থিক বিপর্যয় বিক্ষুব্ধ করে তুলেছে সাধারণ মানুষকে। সরকারের ভ্রান্তনীতির কারণেই এই বিপর্যয় ঘটেছে বলে, অভিযোগ সাধারণ মানুষের। এই অবস্থায় প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্টের ইস্তফার দাবি করেছেন বহু মানুষ। আর এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন রনিল বিক্রমসিংহ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories