Prothom Kolkata

Popular Bangla News Website

‘বাংলার মানুষকে এভাবে বোকা বানানো যায় না’, মমতাকে বাদ দিয়ে মেট্রোর উদ্বোধন প্রসঙ্গে ফিরহাদ

।। প্রথম কলকাতা।।

আগামী সোমবার অর্থাৎ ১১ ই জুলাই উদ্বোধন হতে চলেছে শিয়ালদহ মেট্রো স্টেশনের। উদ্বোধনের সময় উপস্থিত থাকার কথা কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানীর। এরপর ১৪ ই জুলাই থেকে যাত্রী পরিষেবা শুরু হবে শিয়ালদা মেট্রোর। তবে, জানা যাচ্ছে শিয়ালদা মেট্রোর উদ্বোধনের দিনে কলকাতায় থাকছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশ্ন উঠেছে, যেদিন মুখ্যমন্ত্রী থাকছেন না, সেদিনই কেন উদ্বোধনের দিন ঠিক করা হলো? এবার এ প্রসঙ্গে মুখ খুললেন রাজ্যের পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি জানান, উদ্বোধনে যাওয়ার জন্য মুখ্যমন্ত্রী লালিত নন। কিন্তু বাংলার মানুষ সবকিছুই জানে।

মন্ত্রী ফিরহাদ হাকিম জানান, “বাংলার মানুষকে এভাবে বোকা বানানো যায় না। বাংলার মানুষ জানে এই মেট্রোর সম্প্রসারণ, মেট্রোর প্ল্যানিং সবকিছুই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মস্তিষ্কপ্রসূত। তিনি রেলমন্ত্রী থাকাকালীন স্যাংশন করেছিলেন। মেট্রোর সঙ্গে তিনি সবসময় সহযোগিতা করেছেন। জমি দেওয়ার ক্ষেত্রে পদে পদে যে অসুবিধা গুলো প্রত্যেকটাতে দৌড়ে যাচ্ছে পুরসভা। মেট্রোর কাজের যাতে অসুবিধা না হয়, সবকিছু দেখছে পুরসভা। মেট্রো প্রকল্পে শুধু জমির জন্য প্রায় ৬০০ কোটি টাকা মুখ্যমন্ত্রী আমাকে নির্দেশ দিয়ে মুকুব করিয়েছিলেন।”

ফিরহাদ হাকিম আরও জানান, “এরপরেও সৌজন্যবোধ, বাহানা করে করে কবে মুখ্যমন্ত্রী থাকবেন, কবে থাকবেন না, দুম করে তাঁরা উদ্বোধন করবেন। মুখ্যমন্ত্রী তোমার উদ্বোধনে যাবার জন্য লালিত নয়। বাংলার মানুষ জানে, মেট্রোরেল যাতে সফল হয়। তার জন্য ট্রান্সপোর্ট প্ল্যানিং তৈরি করেছি। শুধু মেট্রো চালালে লোক আসবে না। এই সহযোগিতা যদি না থাকে। রাজ্য ও কেন্দ্রের যদি সমন্বয়ে যদি না থাকে। তাহলে মানুষের কাজ করবে কি করে? শুধু হিংসা। ফর দা স্টেট নয়, ফর দা পিপল নয়, ফর দা পার্টি, ফর দা বিজেপি।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories