Prothom Kolkata

Popular Bangla News Website

‘শ্রদ্ধেয় অমর্ত্য দা দ্রুত সুস্থ হয়ে উঠুন’, ট্যুইটে লিখলেন মমতা

1 min read

।।প্রথম কলকাতা।।

করোনা আক্রান্ত নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন। দিন কয়েক আগেই বিদেশ থেকে শান্তিনিকেতনের পৈতৃক বাড়িতে ফিরেছেন তিনি। সূত্রের খবর, বেশ কিছু দিন ধরে অসুখে ভুগছিলেন। তাঁর বার্ধ্যক্যজনিত অসুখ রয়েছে। তবে চিকিৎসকের পরামর্শ মেনে বাড়িতেই করোনা পরীক্ষা করেছিলেন তিনি। সেখানে তার কোভিড পজিটিভ আসে বলে খবর। তার দ্রুত সুস্থতার জন্য ট্যুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন মমতা ট্যুইটে লেখেন, ‘শ্রদ্ধেয় অমর্ত্য দা, আমরা সকলেই আন্তরিক ভাবে চাইছি আপনি দ্রুত সুস্থ হয়ে উঠুন।’ তার অসুস্থতার খবরে তার অনুরাগীরাও যথেষ্ট চিন্তিত।জানা যাচ্ছে চিকিৎকের পরামর্শ মেনে, আপাতত বাড়িতেই রয়েছেন অমর্ত্য। আগামী সোমবার তার আরও একবার করোনা পরীক্ষা করা হবে। করোনার কারণে বাইরে খুব একটা দেখা যায়নি অশীতিপর অর্থনীতিবিদকে। শান্তিনিকেতনের পৈতৃক বাড়িতেই তিনি প্রায় দু’বছর আসেননি। সূত্রের খবর, গত শনিবার শান্তিনিকেতনে আসেন অমর্ত্য।

জানা যাচ্ছে কোভিড সংক্রমণ থেকে সুরক্ষিত থাকতে বাড়িতেই থাকতেন তিনি। এমনকী কারও সঙ্গে খুব একটা দেখা সাক্ষাৎও করছিলেন না। সূত্রের খবর, শনিবার কলকাতা যাওয়ার কথা ছিল অমর্ত্য সেনের। সেখানে একটি অনুষ্ঠানে যোগ দিতেন তিনি। আগামী কাল লন্ডনের উদ্দেশে রওনা দিতেন। কিন্তু কোভিড আক্রান্ত হওয়ায় সে সবই সাময়িক বাতিল করা হয়েছে বলে জানা গিয়েছে। এখন রোজ লাফিয়ে বাড়ছে রাজ্যের করোনা সংক্রমণ৷ এমন পরিস্থিতিতে অমর্ত্য সেন করোনা আক্রান্ত হওয়ায় চিন্তিত তার পরিবার অনুগামীরা। ৮৮ বছরের নোবেলজয়ী অর্থনীতিবিদের দ্রুত আরোগ্য কামনা করছেন প্রত্যেকেই।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories