Prothom Kolkata

Popular Bangla News Website

একসাথে দুটি ফোনে চলবে একই WhatsApp অ্যাকাউন্ট, নয়া ফিচার আনছে মেটা

1 min read

।। প্রথম কলকাতা ।।

ডেস্কটপ, ট্যাব ছাড়াও একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করা যাবে একাধিক স্মার্টফোনে। সম্প্রতি আরও এক নতুন ফিচারের ইঙ্গিত দিল হোয়াটসঅ্যাপ ট্র্যাকার WabetaInfo। যারা সাধারণত হোয়াটসঅ্যাপ সংক্রান্ত বিভিন্ন ফিচারের আপডেট দিয়ে থাকে।

WabetaInfo এর রিপোর্ট থেকে জানা গিয়েছে, খুব শীঘ্রই স্মার্টফোনে ‘ওয়ান অ্যাকাউন্ট পলিসি’ পরিবর্তন করতে চলেছে হোয়াটসঅ্যাপ। এখন আপনার মনে হতে পারে হোয়াটসঅ্যাপে তো ইতিমধ্যে মাল্টি-ডিভাইজ সাপোর্ট রয়েছে, তাহলে এই নতুন ফিচার কেন? আসলে মাল্টি-ডিভাইজ সাপোর্টে স্মার্টফোন ছাড়া ডেস্কটপ এবং ট্যাবলেট কানেক্ট করতে পারতেন।

কিন্তু আসন্ন ফিচারটিতে একটি হোয়াটসঅ্যাপ নম্বর বা অ্যাকাউন্ট একাধিক স্মার্টফোনেও ব্যবহার করা যাবে। তবে উল্লেখযোগ্য বিষয়, এর জন্য নতুন নির্দিষ্ট চ্যাট সিঙ্ক (Chat Sync) ফিচার আনছে তারা। যার দ্বারা আপনি একাধিক স্নার্টফোনে ছবি, ভিডিও ও মেসেজের আদান-প্রদান করতে পারবেন।

কীভাবে হবে চ্যাট সিঙ্ক?

প্রাথমিক ডিভাইজে সংরক্ষিত চ্যাটের পরিমাণের উপর নির্ভর করবে সম্পূর্ণ প্রক্রিয়াটি। চ্যাটের আকার যত বেশি সিঙ্ক্রোনাইজেশন প্রক্রিয়াতে তত বেশি সময় লাগবে। কারণ আপনার প্রাইমারি ডিভাইজ থেকে আরেক ফোনে স্থানান্তরিত হবে সেই চ্যাট।

কতটা সুবিধা হবে ব্যবহারকারীদের?

এই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট সিঙ্ক পদ্ধতি এমন ব্যবহারকারীদের জন্য একটি কার্যকরী টুল হতে পারে যারা তাদের ডেটা প্রাথমিক ডিভাইজে রেখেও অন্য ডিভাইজে স্থানান্তর করতে চান। তবে দুর্ভাগ্যবশত, এই বৈশিষ্ট্যটি এখনও পর্যন্ত শুধুমাত্র হোয়াটসঅ্যাপের বিটা সংস্করণে উপলব্ধ।

উক্ত রিপোর্ট বলছে, আসন্ন বৈশিষ্ট্যটি বর্তমানে অ্যান্ড্রোয়েড 2.22.15 ভার্সনে পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। আশা করা হচ্ছে যে এই নতুন আপডেট খুব শীঘ্রই আইফোন থেকে অ্যান্ড্রয়েড সকল ব্যবহারকারীদের কাছে উপলব্ধ করা হবে। এই ফিচারের ফলে অনেকটাই উপকৃত হবেন ব্যবহারকারীরা।

Categories