Prothom Kolkata

Popular Bangla News Website

Canning: ক্যানিংয়ে তৃণমূলের প্রতিনিধি দল, নিহতদের পরিবারকে আর্থিক সাহায্যের আশ্বাস

।। প্রথম কলকাতা।।

ক্যানিংয়ের একজন নেতা সহ দুই তৃণমূল কর্মীকে নৃশংসভাবে খুন করার ঘটনায় এখনও পর্যন্ত মূল অভিযুক্তরা অধরা । পুলিশের হাতে গ্রেফতার হয়েছে একজন। তবে এফ আই আর এ তা্ঁর নাম ছিল না। শনিবার ক্যানিংয়ের নিহত তৃণমূল নেতাদের বাড়িতে এসে উপস্থিত হলেন তৃণমূলের ১৩ সদস্যের প্রতিনিধি দল। জানা যায়, এই প্রতিনিধিদলের মধ্যে কাকলি ঘোষ দস্তিদার, মালা রায়, সওকত মোল্লা সহ অনেকেই রয়েছেন। নিহতদের পরিবারের সঙ্গে কথা বলেন তাঁরা। পাশাপাশি তাদেরকে আর্থিক সাহায্য দেওয়ার প্রতিশ্রুতি পর্যন্ত দেওয়া হয়।

তৃণমূলের দাবি নিহতদের পরিবারের পাশে রয়েছেন তাঁরা।রাজ্যের মুখ্যমন্ত্রী তরফ থেকে সাংসদ বিধায়ক মন্ত্রী নিয়ে গঠিত এই প্রতিনিধি দলকে ক্যানিংয়ে পাঠানো হয় যাতে তাঁরা শোকাহত পরিবারের পাশে এসে দাঁড়াতে পারেন, প্রয়োজনে সবরকম সহযোগিতা করতে পারেন এবং আর্থিক সহযোগিতা প্রদান করতে পারেন। পাশাপাশি তৃণমূলের তরফ থেকে দাবি করা হয় , এই ঘটনায় তৃণমূলের কোনো যোগসূত্র নেই বরং ঘটনায় অভিযোগের আঙুল তাঁরা বারবার তুলছেন বিরোধী দল বিজেপির দিকে ।

পুলিশের প্রতি এই ঘটনায় সম্পূর্ণ আস্থা রাখছে তৃণমূল । পুলিশ দোষীদেরকে অবশ্যই গ্রেফতার করে যথোপযুক্ত শাস্তি দেবে বলে আশা তাদের । তাই পুলিশের কাজে কোন রকম হস্তক্ষেপ করবেন না তাঁরা।অন্যদিকে তৃণমূলের প্রতিনিধি দল গ্রামে আসার পর থেকেই ক্ষোভ প্রকাশ পেতে থাকে স্থানীয় বাসিন্দাদের। তাঁরা দাবি করেন ,এই ঘটনায় যাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে তাদেরকে অবিলম্বে গ্রেফতার করা হোক। কঠোর থেকে কঠোরতম শাস্তি দেওয়া হোক । অন্যদিকে এই ঘটনায় ধৃত আফতাবউদ্দিনকে জেরা করায় একাধিক বিষয়ে উঠে এসেছে পুলিশের সামনে। এই খুনের ঘটনা ঘটার দিন চারেক আগে রফিকুলের সঙ্গে আলোচনায় বসেছিল আফতাবউদ্দিন।

এছাড়াও তৃণমূল নেতাদের উপর নজরদারি রাখার কাজ ছিল তাঁর।বর্তমানে পুলিশ মূল অভিযুক্ত সহ ৬ জনকে খুঁজে বের করার চেষ্টা চালাচ্ছে। এদিকে ক্যানিংয়ে আসা তৃণমূলের প্রতিনিধি দলের দাবি রাজ্যে মুখ্যমন্ত্রীর নেতৃত্বে উন্নয়নের জোয়ার দেখা দিয়েছে। তিনি শান্তি বজায় রাখার চেষ্টা করছেন। আর সেই শান্তি বিঘ্নিত করার জন্য সব রকমের চেষ্টা চালিয়ে যাচ্ছে বিরোধী দল বিজেপি। তাঁরা বাংলায় খুনের রাজনীতি করছে। এমনটাই অভিযোগ উঠে এসেছে তৃণমূলের তরফ থেকে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories