Prothom Kolkata

Popular Bangla News Website

Srilanka: রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে সরকারি বাসভবনে বিক্ষোভকারীরা, পলাতক রাজাপক্ষে

।। প্রথম কলকাতা।।

কয়েক মাস ধরে অর্থনীতি ভেঙে পড়েছে শ্রীলঙ্কায়। দেশ জুড়ে চলা চরম আর্থিক অচলাবস্থার জন্য সরকারের ভ্রান্ত নীতিকেই দায়ী করেছেন দেশবাসীরা। যে জন্য দাবি উঠেছে সরকার পরিবর্তনের। গতকাল রাত থেকে ফের অগ্নিগর্ভ পরিস্থিতি শুরু হয়েছে শ্রীলঙ্কায় রাজধানী কলম্বোতে। প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের সরকারি বাসভবন ঘিরে ফেলেন বহু বিক্ষোভকারী। পুলিশের ব্যারিকেড ভেঙে ঢুকে পড়েন তারা। তবে, তার আগেই বাসভবন ছেড়ে পালালেন গোতাবায়া রাজাপক্ষে।

তিন হাজারেরও বেশি বিক্ষোভকারী গোতাবায়া রাজাপক্ষের পদত্যাগের দাবিতে বাসভবন ঘিরে বিক্ষোভ দেখান। তাদের সরাতে টিয়ার গ্যাসের সেল ফাটায় পুলিশ। কিন্তু ব্যারিকেড ভেঙ্গে এগিয়ে চলে বিক্ষোভকারীরা। শুন্যে গুলি ছুড়েও তাদের সরানো যায়নি। কারফিউ, প্রশাসনের বাধা সমস্ত কিছু উপেক্ষা করে এগিয়ে চলে জনতা। শেষ পর্যন্ত প্রেসিডেন্টের নিরাপত্তার কথা চিন্তা করে তাঁকে অন্যত্র সরিয়ে নিয়ে যান নিরাপত্তা রক্ষীরা। তবে, তাঁকে কোথায় রাখা হয়েছে? তা এখনো জানা যায়নি।

সম্প্রতি, শ্রীলংকার সংসদে একাধিক বিরোধী সাংসদ গোতাবায়া রাজাপক্ষেকে দেখে গো ব্যাক স্লোগান দিয়েছিলেন। আর এবার সরকারি বাসভবন ঘিরে বিক্ষোভ দেখালেন সাধারণ মানুষ। বিক্ষোভ পরিস্থিতিতে সাতজন গুরুতর আহত হয়েছেন। তাদের মধ্যে পুলিশ কর্মীও রয়েছেন। তবে, সরকারি বাসভবনে বিক্ষোভ শুরু হতেই রাজাপক্ষেকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে গেছেন নিরাপত্তা রক্ষীরা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories