Prothom Kolkata

Popular Bangla News Website

Malda: কালিয়াচকের বিস্ফোরণ কাণ্ডে এবার ফরেন্সিক তদন্ত, শিশু মৃত্যুতে শোকের ছায়া এলাকাতেও

।। প্রথম কলকাতা।।

ফের এক অকল্পনীয় মৃত্যু । বাড়ির সামনে খেলতে গিয়েও বিস্ফোরণের জেরে প্রাণ হারালো সাড়ে তিন বছরের এক শিশু। ঘটনাটি মালদার কালিয়াচক থানার অন্তর্গত কানাইনগর গ্রামের। এই ঘটনায় পুলিশের প্রাথমিক অনুমান মূলত আগুনের মধ্যে মোবাইলের ব্যাটারি থাকায় এই বিস্ফোরণ ঘটে। এবার তদন্ত এগিয়ে নিয়ে যাবার জন্য সেখানে ফরেন্সিক টিম নমুনা সংগ্রহ করবে বলে জানা গিয়েছে। তদন্ত করে দেখা হবে আদৌ পুলিশের অনুমান ঠিক নাকি সেখানে অন্য কোন বিস্ফোরক পদার্থ মজুত ছিল। আপাতত ঘটনাস্থলে ফরেন্সিক টিমের সদস্যরা সেখানে এসে উপস্থিত হবেন বলে খবর মিলেছে পুলিশ সূত্রে।

এই ঘটনাকে কেন্দ্র করে এখনও পর্যন্ত থমথমে ওই এলাকা। বিস্ফোরণের যে রীতিমত আতঙ্কিত হয়ে পড়েছেন গ্রামবাসীরা । পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা যায় যে , মৃতই শিশুর নাম সুরোজ মন্ডল। সে তাঁর বাড়ির পাশে খেলতে বেরিয়েছিল । সেই সময় প্রতিবেশী এক ব্যক্তি সেখানে থাকা কিছু কাগজ এবং বাড়ির জঞ্জাল ফেলে রাস্তার ধারে আগুন ধরিয়ে দিয়েছিলেন। আর আচমকাই তীব্র শব্দ বিস্ফোরণ ঘটে সেখানে। এই বিস্ফোরণের জেরে গুরুতর জখম হয় ওই শিশুটি। তাকে নিয়ে যাওয়া হয় মালদা মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে। কিন্তু চিকিৎসকরা জানান মৃত্যু হয়েছে তাঁর।

পরে জানা যায় যে ওই জঞ্জালের মধ্যেই বেশ কতগুলি মোবাইলের ব্যাটারি ছিল। অগ্নিসংযোগ ঘটার ফলে ওই ব্যাটারি গুলি ফেটে যায়। আর তারপরেই এই ঘটনা। তবে পুলিশ শুধুমাত্র স্থানীয়দের মুখের কথাতেই বিশ্বাস করতে চাইছেন না। এই বিস্ফোরণ আদৌ মোবাইলের ব্যাটারি থেকে হয়েছে নাকি কোন বিস্ফোরক পদার্থ সেখানে ছিল তা খতিয়ে দেখতে চাইছেন। যে কারণে পুরো ঘটনাটির তদন্ত করা হচ্ছে । ফরেন্সিক টিমের মাধ্যমে সংগ্রহ করা হচ্ছে নমুনা। তা পরীক্ষা করলেই বোঝা যাবে যে এই বিস্ফোরণ ব্যাটারি থেকে নাকি সেখানে ছিল অন্য কিছু। অন্যদিকে, সাড়ে তিন বছরের সুরোজের মৃত্যু কোনমতেই মেনে নিতে পারছে না তাঁর পরিবার । শোকের ছায়া গোটা এলাকায়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories