Prothom Kolkata

Popular Bangla News Website

অপেক্ষার অবসান, সোমবার শিয়ালদা মেট্রোর উদ্বোধন স্মৃতি ইরানির হাতে

1 min read

।। প্রথম কলকাতা।।

বহু জল্পনা কল্পনা পেরিয়ে অবশেষে সেই দিন। উদ্বোধন হতে চলেছে শিয়ালদা মেট্রো পরিষেবা। আর এবার একেবারে সবুজ সংকেত মিলেছে শীর্ষ স্তর থেকে। আগামী সোমবার অর্থাৎ ১১ ই জুলাই কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি উদ্বোধন করবেন শিয়ালদা মেট্রো স্টেশন আর তারপর ১৪ ই জুলাই থেকে শিয়ালদা মেট্রো স্টেশনের যাত্রী পরিষেবা শুরু হয়ে যাবে বলে জানানো হয়েছে। কাজেই বর্তমানে একেবারে শেষ মুহূর্তের প্রস্তুতি খতিয়ে দেখছেন মেট্রো নির্মাণকারী সংস্থা। স্বাভাবিকভাবে এই খবর কলকাতাবাসীর কাছে এক কথায় সুখবরই বলা যায়।

এর আগেও বারবার শিয়ালদায় মেট্রো পরিষেবা শুরু করার বিষয়ে একাধিক জল্পনা শোনা গিয়েছিল। যেখানে এই পরিষেবা শুরু হওয়ার কথা ছিল গত এপ্রিল মাসে কিন্তু সেই স্টেশনের উদ্বোধন করতে এতদিন সময় লাগল কেন তা নিয়ে স্বাভাবিকভাবে প্রশ্ন উঠছে। সেই প্রশ্নের উত্তর দিতে গিয়ে বলা যায়, মেট্রো স্টেশনটির কাজ শেষ হয়েছিল প্রায় ছয় মাস আগে। আর তারপর গত তিন মাস আগে কমিশনার অফ রেলওয় সেফটির তরফ থেকে যাত্রী পরিষেবা শুরু করার অনুমতিও মিলেছিল। তিন মাসের সময়সীমা ছিল যার মধ্যে এই পরিষেবা শুরু করার কথা ছিল কিন্তু ফের গত মাসে তেইশ তারিখে পরিষেবা শুরু করতে না পেরে কমিশনার অফ রেলওয় সেফটিকে আবেদন জানিয়েছিল মেট্রো কর্তৃপক্ষ।

সূত্রের খবর অনুযায়ী, সেই অনুমতি দেওয়া হয়েছে। আগামী ১১ ই জুলাই এই স্টেশনটির উদ্বোধন করা হবে এবং অন্যদিকে ১৪ জুলাই থেকে শুরু হবে যাচ্ছে পরিষেবা শিয়ালদা-সেক্টর ফাইভে। এখনও পর্যন্ত সূত্রের খবর অনুযায়ী জানা গিয়েছে যে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি এই মেট্রো স্টেশনের উদ্বোধন করবেন। কিন্তু সে ক্ষেত্রে যদি তিনি সেদিন সশরীরে উপস্থিত হয়ে উদ্বোধন না করেন তাহলে ভার্চুয়ালি উদ্বোধন করা সম্ভবনাও থাকছে। অন্যদিকে, শিয়ালদহ মেট্রো স্টেশন একদিক থেকে নজিরবিহীন। কারণ ভারতবর্ষে এখনও পর্যন্ত এরকম কোন ঘটনা ঘটেনি যেখানে কমিশনার অফ রেলওয়ে সেফটির তরফ থেকে অনুমতি পাওয়ার পরেও কোন স্টেশনে চালু হয়নি মেট্রো পরিষেবা। তবে এবার অবশেষে প্রতীক্ষার অবসান হবে বলে মনে করা হচ্ছে। তাই কৌতূহলের সঙ্গে সবার নজর আগামী ১১ জুলাই এর দিকে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories