Prothom Kolkata

Popular Bangla News Website

এক বছরের চুক্তিতে পিএসজি ছেড়ে জুভেন্টাসে অ্যাঞ্জেল ডি মারিয়া

1 min read

।। প্রথম কলকাতা ।।

প্যারিস সেন্ট জার্মেই থেকে এক বছরের চুক্তিতে জুভেন্টাসে যোগ দিয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড অ্যাঞ্জেল ডি মারিয়া। ঘোষণা করেছে সেরি ‘এ’-র ক্লাবটি। ২০১৫ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ফরাসি দলে যোগদানের পর ৩৪ বছর বয়সী এই তারকা ফুটবলার পিএসজির হয়ে ২৯৫টি ম্যাচে ৯২টি গোল করেছেন। ডি মারিয়া পিএসজিতে থাকাকালীন পাঁচটি লিগ শিরোপা জিতেছেন।

মরসুম শেষে চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর পিএসজি ছেড়েছিলেন ডি মারিয়া। এই আর্জেন্টাইন ফরোয়ার্ড জুভেন্টাসের সঙ্গে ২০২৩ সালের জুন পর্যন্ত চুক্তিতে আবদ্ধ হয়েছেন। পল পগবার সঙ্গে তুরিনের ক্লাবটিতে যোগ দেবেন অ্যাঞ্জেল ডি মারিয়া। ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ১ জুন, ফ্রান্সের পোগবা তার চুক্তির মেয়াদ শেষ হওয়ার পরে ক্লাব ছেড়ে যাওয়ার ঘোষণা করেন। ৮ই জুলাই তুরিনে পৌঁছান পোগবা।

জুভেন্টাসের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা একটি ভিডিওতে ডি মারিয়া বলেছেন, “আমার জন্য এটা আমার ক্যারিয়ারে একটি নতুন ধাপ। খুব খুশি, খুব উত্তেজিত। যে মুহূর্ত থেকে আমি হ্যাঁ বলেছিলাম, আমি প্রথম দিনেই দেখছি, এখানকার সমস্ত মানুষ একটি পরিবারের মতো, সব সময় আপনার দেখাশোনা করে। এটা আমাকে খুব খুশি করে।”

ডি মারিয়া, ৩১ মে জানিয়েছিলেন যে তিনি কাতারে এই বছরের বিশ্বকাপের পরে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেবেন। তবে তিনি ক্লাব ফুটবল খেলা চালিয়ে যাবেন। টানা দ্বিতীয় মরসুমে সিরি আ-তে চতুর্থ স্থানে রয়েছে জুভেন্টাস। তুরিনের ক্লাবটি টানা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড অফ-১৬ থেকে ছিটকে গেছে। ডি মারিয়া তার জাতীয় দলের হয়ে ১২১টি ম্যাচ খেলেছেন এবং ২৪টি গোল করেছেন।

Categories