Prothom Kolkata

Popular Bangla News Website

BREAKING: করোনা সংক্রমিত অমর্ত্য সেন, চলে গেলেন নিভৃতাবাসে

1 min read

।। প্রথম কলকাতা।।

করোনা সংক্রমিত হলেন নোবেল জয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন। গত ১-লা জুলাই শান্তিনিকেতনে নিজের বাড়ি প্রতীচীতে এসেছেন অমর্ত্য সেন। এবার তাঁর করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। বাড়িতেই তিনি নিভৃতাবাস নিয়েছেন, সেখানেই চিকিৎসাধীন রয়েছেন। করোনা সংক্রামিত হওয়ার কারণে আজ তাঁর কলকাতার একটি অনুষ্ঠানে যোগদান বাতিল হলো।

আবার, আগামীকাল লন্ডনের উদ্দেশ্যে রওনা দেবার কথা ছিল তাঁর। সেটাও বাতিল করা হলো। তবে জানা যাচ্ছে, আপাতত তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। চিকিৎসকেরা বাড়ি গিয়ে চিকিৎসা করছেন ৮৮ বছর বয়স্ক নোবেল জয়ী অর্থনীতিবিদকে।সংক্রমণের কারণে প্রায় ২ বছর নিজের বাড়ি প্রতীচীতে আসতে পারেন নি অমর্ত্য সেন। অবশেষে গত ১ লা জুলাই বাড়িতে এসেছেন তিনি। সংক্রমণ থেকে নিজেকে সুরক্ষিত রাখতে লোকজনের সঙ্গে তিনি বেশি দেখা-সাক্ষাৎ করতেন না।

কিন্তু এর পরেও একাধিক শারীরিক সমস্যা দেখা দেয় তাঁর। তাই চিকিৎসকদের পরামর্শ মেনে তিনি করোনা পরীক্ষা করান।যার রিপোর্ট এলে দেখা যাচ্ছে, তিনি করোনা সংক্রমিত হয়েছেন। সাবধানতা অবলম্বন করলেও করোনা সংক্রমিত ৮৮ বছর বয়সী অর্থনীতিবিদ। তাঁর বয়স যথেষ্ট ভাবাচ্ছে চিকিৎসকদের। চিকিৎসকেরা বাড়ি গিয়ে তাঁর চিকিৎসা করছেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories