Prothom Kolkata

Popular Bangla News Website

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে কোহলি, বুমরাহ,পন্থ ও জাদেজার দলে ফেরার সম্ভাবনা

1 min read

।। প্রথম কলকাতা ।।

বার্মিংহামে দ্বিতীয় টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারত। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে প্রথম ম্যাচে ৫০ রানে ইংল্যান্ডকে পরাজিত করে ভারত। বিরাট কোহলি, ঋষভ পন্থ, শ্রেয়াস আইয়ার, জাসপ্রীত বুমরাহ এবং রবীন্দ্র জাদেজা টি-টোয়েন্টি দলে যোগ দিতে প্রস্তুত। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতের প্লেয়িং ইলেভেনে আশা করা হচ্ছে অনেক পরিবর্তন হবে।

ভারত যদি দীপক হুডাকে প্লেয়িং ইলেভেনে রাখার সিদ্ধান্ত নেয়, তাহলে কোহলি অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে পারেন ইশান কিশানের পরিবর্তে। কোহলি ছাড়াও পঞ্চম টেস্টের বিরতির পর পন্থ, বুমরাহ, জাদেজা এবং আইয়ারও টি-টোয়েন্টি দলে যোগ দিয়েছেন। জাদেজা অক্ষর প্যাটেলের বদলি হিসেবে মাঠে নামবেন এবং তার অন্তর্ভুক্তি ভারতীয় ব্যাটিং ইউনিটকে আরও শক্ত করে তুলবে।

ভুবনেশ্বর কুমার নতুন বলে দুর্দান্ত প্রভাব ফেলেছেন এবং বুমরাহ তার সঙ্গে যোগ দিলে ভারতের বোলিং লাইন আপ আরও শক্তিশালী হবে বলে মনে করা হচ্ছে। অর্শদীপ সিং একটি সফল অভিষেক করেছিলেন কিন্তু যেহেতু তিনি পরবর্তী দুই ম্যাচের জন্য দলের অংশ নন, তাই উমরান মালিক আবারও সুযোগ পেতে পারেন।

দুর্দান্ত ফর্মে রয়েছেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। তাঁর অলআউট পারফরম্যান্সেই প্রথম ম্যাচে দুরন্ত জয় ছিনিয়ে নেয় ভারত। বিশ্বকাপের আগে তাঁর উপস্থিতি অবশ্যই দলের জন্য একটি বড় পাওনা। বিশ্বকাপের আগে এই সিরিজে রোহিত দলের ফিল্ডিংয়ে একটি উল্লেখযোগ্য উন্নতি দেখতে চাইবেন।

সিরিজ জিততে এই ম্যাচ জিততে চাইবে বাটলারের ইংল্যান্ড। দলের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটলার শূন্য রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান। ইংল্যান্ডের শক্তিশালী ব্যাটিং লাইনআপের স্তম্ভ জেসন রয়, লিয়াম লিভিংস্টোন ব্যর্থ হয়েছেন।

ভারতের প্রথম একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিশান/বিরাট কোহলি, দীপক হুডা, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), অক্ষর প্যাটেল/জাদেজা, হর্ষাল প্যাটেল/জাসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং/আভেশ খান/উমরান মালিক, যুজবেন্দ্র চাহাল।

ইংল্যান্ডের প্রথম একাদশ : জস বাটলার (অধিনায়ক/উইকেটরক্ষক), জেসন রয়, ডেভিড মালান, মঈন আলি, লিয়াম লিভিংস্টোন, ফিল সল্ট, হ্যারি ব্রুক, স্যাম কুরান/ডেভিড উইলি, রিচার্ড গ্লিসন, ক্রিস জর্ডান/রিস টপলে/টাইমাল মিলস, ম্যাথু পার্কিনসন।

Categories