Prothom Kolkata

Popular Bangla News Website

অসুস্থ ১ টাকার চিকিৎসক সুশোভন বন্দ্যোপাধ্যায় , মন খারাপ বোলপুরবাসীর

1 min read

।। প্রথম কলকাতা ।।

নিজে শারীরিকভাবে অসুস্থ থাকা সত্ত্বেও যিনি মাত্র ১ টাকার বিনিময়ে বহু অসহায় মানুষকে চিকিৎসা পরিষেবা দিয়ে গিয়েছেন তিনি বহু মানুষের কাছে ভগবানের সমান। বোলপুরে এই ব্যক্তিকে সবাই এক ডাকে চেনেন। তিনি আর কেউ নন , পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত চিকিৎসক সুশোভন বন্দোপাধ্যায়। ১ টাকার বিনিময়ে রোজ দুবেলা প্রায় ১৫০ জন করে মানুষের চিকিৎসা করেছেন । যার কারণে তাঁর নাম জায়গা পেয়েছে গিনেস বুকে। পদ্মশ্রী প্রাপ্ত বর্ষীয়ান এই চিকিৎসক এখন অসুস্থ ।

ভর্তি রয়েছেন দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে। বোলপুরের বহু মানুষ এখন ঈশ্বরের কাছে প্রার্থনা করছেন যেন তিনি দ্রুত সুস্থ হয়ে যান।একসময় চিকিৎসক সুশোভন বন্দ্যোপাধ্যায় ইংল্যান্ডের শেফিল্ডের মোটা মাইনের চাকরির মায়া ত্যাগ করে নিজেকে নিয়োজিত করেছিলেন দরিদ্র মানুষের সেবায়। বিশ্বভারতীতে যোগ দিয়েছিলেন ডেপুটি চিফ মেডিক্যাল অফিসার হিসেবে। কিন্তু সেই চাকরিতেও তাঁর মন বেশি দিন টেকেনি। ছোট থেকে তিনি খুব মেধাবী ছিলেন।

তাঁর বাবা ছিলেন বীরভূমের জেলা পুলিশের গোয়েন্দা বিভাগের ইন্সপেক্টর।প্রতিদিন নিয়ম করে তিনি বোলপুরের হরগৌরীতলায় নিজের বাসভূমিতে রোগী দেখতে বসেন। বহু দূর-দূরান্ত থেকে প্রচুর রোগীরা এখানে আসেন। বর্তমানে মোটা অঙ্কের চিকিৎসা খরচ যাদের বহন করার ক্ষমতা নেই তাদের কাছে এই মানুষটি ঈশ্বরের সমতুল্য। তিনি কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন । এর আগেও দেখা গিয়েছিল তিনি অসুস্থ অবস্থায় দুবেলা রোগী দেখেছেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories