Prothom Kolkata

Popular Bangla News Website

‘করোনা বাড়লেও স্কুল বন্ধ হবে না’, স্পষ্ট ঘোষণা ব্রাত্য বসুর

1 min read

।।প্রথম কলকাতা।।

ফের বাড়ছে করোনা। এই নিয়ে চিন্তিত সকলেই। এই আবহেই চলছে স্কুল। তবে স্কুলগুলিতে আলাদা ভাবে বিধিনিষেধ আরোপ বা পঠনপাঠন বন্ধ করে দেওয়ার মতো কোনও সিদ্ধান্ত রাজ্য সরকার এখনই নিচ্ছে না বলে স্পষ্ট ভাবে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।ব্রাত্য বসু জানিয়েছেন সবে স্কুল খুলেছে তাই কোন ভাবেই এখন স্কুল বন্ধ হবে না স্বাভাবিক নিয়মেই পড়াশোনা চলবে। যদি পরিস্থিতির অবনতি হয় সেক্ষেত্রে তখন কোন সিদ্ধান্ত নেওয়ার কথা ভাবা যাবে কিন্তু এখন স্কুল বন্ধ হচ্ছে না। আপাতত সাধারণ সচেতনতা মেনে ক্লাস করলেই হবে।

শিক্ষামন্ত্রী আরও বলেছেন, ‘স্কুলে আলাদা ভাবে কোনও বিধিনিষেধ নিয়ে স্বাস্থ্য দফতর থেকে এখনও কোনও নির্দেশ দেওয়া হয়নি।স্কুলশিক্ষা দফতর নিজে কোনও সিদ্ধান্ত নেবে না। স্বাস্থ্য দফতর যদি কোনও নির্দেশিকা দেয়, সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’উল্লেখ্য ‘শিক্ষক শিক্ষিকারা তো বটেই, অভিভাবকরাও চাইছেন স্কুল খোলা থাকুক। প্রায় দু’বছর স্কুল বন্ধ থাকায় ইতিমধ্যে পড়াশোনার যে-ক্ষতি হয়েছে, তা কার্যত অপূরণীয় তাই এখন প্রয়োজনে বিধিনিষেধ আরোপ করেও স্কুলে পঠনপাঠন চালু রাখতে চান তারা।

তবে শিক্ষক-শিক্ষিকাদের বক্তব্য, ছাত্রছাত্রীদের সচেতন করতে গেলে সব জায়গাতেই সমান ভাবে সবাইকে সচেতনতার হতে হবে। সবজায়গাতেই যাতে করোনা বিধি যাতে মেনে চলা হয়, তার জন্য যথাসম্ভব কঠোর হতে হবে সরকারকে। কিন্তু বিধি পালনের বিষয়টিও পড়েছে প্রশ্নের মুখে। স্কুলের ভিতরে বিধিনিষেধ থাকলেও বাইরে তার দেখা নেই বলে অভিযোগ উঠছে প্রতিনিয়ত। মানুষের বেপরোয়া আচরণের প্রভাব পড়ুয়াদের মনেও পড়ছে বলে শিক্ষা শিবির থেকে সচেতন সামাজিক বর্গের পর্যবেক্ষণ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories