Prothom Kolkata

Popular Bangla News Website

১৬ তারিখে সমস্ত বিজেপি সাংসদদের ডাক দিল্লিতে, রাষ্ট্রপতি নির্বাচনের আগে হবে বিশেষ ‘প্রশিক্ষণ’

।।প্রথম কলকাতা।।

আগামী ১৮ জুলাই রাষ্ট্রপতি নির্বাচন। তার ঠিক ২দিন আগে অর্থাৎ ১৬ জুলাই দলের উভয় কক্ষের সাংসদদের দিল্লিতে চলে আসার নির্দেশ দিলেন বিজেপি নেতৃত্ব।অঙ্কের হিসাব অনুযায়ী এনডিএ শিবিরের প্রার্থী দ্রৌপদী মুর্মুর জয় একপ্রকার সময়ের অপেক্ষা। কিন্তু তবুও দলের পক্ষ থেকে সবার ভোট নিশ্চিত করতে আগাম প্রস্তুতি হিসাবে এই পদক্ষেপ নেওয়া হয়েছে বিজেপি শীর্ষ নেতৃত্বের পক্ষ থেকে।ওই দিন রাতে সাংসদদের নৈশভোজে আমন্ত্রণ জানিয়েছেন দলীয় সভাপতি জেপি নাড্ডা।বিজেপি সূত্রে জানানো হয়েছে, আগামী ১৬ এবং ১৭ জুলাই রাষ্ট্রপতি নির্বাচনে কী ভাবে ভোট দিতে হয়, তার জন্য প্রস্তুতি শিবিরের আয়োজন করেছে দল।

আবার ১৬তারিখই শুরু হচ্ছে সংসদের বাদল অধিবেশন। সাংসদদের সে দিন দিল্লিতে থাকার কথা থাকলেও দ্রৌপদীর জয় নিশ্চিত করতে কোনও ঝুঁকি নিতে নারাজ বিজেপি। আর তাই ১৬ তারিখ বাধ্যতামূলক ভাবে দলের রাজ্যসভা ও লোকসভা, উভয় কক্ষের সাংসদদের দিল্লিতে ডেকে পাঠানো হয়েছে।১৬ তারিখ রাতেই নৈশভোজে সবার সঙ্গে যোগ দেবেন নাড্ডা। এই বৈঠকেই বর্ষীয়ান সাংসদেরা নবাগত সাংসদদের কী ভাবে রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিতে হয়, তার ক্লাস দেবেন। দলের লক্ষ্যই হল, উভয় কক্ষের সাংসদদের প্রতিটি ভোট দ্রৌপদীর সমর্থনে নিশ্চিত করা।

আগামিকাল রাজ্যের বিরোধী দল এসপি ও বিএসপি নেতৃত্বের সঙ্গে বৈঠক করার কথা দ্রৌপদীর। গত কালই লখনউ সফর করে তারপর গুজরাতে গিয়ে কংগ্রেস নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন বিরোধী শিবিরের প্রার্থী যশবন্ত সিনহা।দেশের ১৬টি রাজ্যে ৫৭টি আসনে রাজ্যসভা আসনের নির্বাচন হয়েছিল গত মাসে। তার মধ্যে ২৭ জন সাংসদ শপথ গ্রহণ করেন শুক্রবার। রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ডু জানিয়েছেন, যে সাংসদেরা শপথ নিলেন, তারা আগামী ১৮ জুলাই রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিতে পারবেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথ

Categories