Prothom Kolkata

Popular Bangla News Website

Covid Update: ২৪ ঘন্টা সংক্রমণ বেড়ে দাঁড়াল রাজ্যে ২৯৫০,বাড়ল মৃতের সংখ্যাও

।।প্রথম কলকাতা।।

বিগত কয়েকদিন ধরে রাজ্যে ক্রমশ কোভিড গ্রাফ ঊর্ধ্বমুখী হওয়ায় উদ্বেগ সৃষ্টি হয়েছে রাজ্যবাসীর মনে। কিন্তু তারপরেও সতর্কতার অভাব চোখে পড়ছে।রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ২৯৫০ জন। গতকাল সংক্রমিতের সংখ্যা ছিল ২৮৮৯ । গতকালকের তুলনায় দৈনিক সংক্রমন আজ বৃদ্ধি পেয়েছে। বৃহস্পতিবার করোনা সংক্রমণের জেরে মৃত্যু হয়েছিল ২ জনের । তবে আজ একদিনে রাজ্যে করোনা জয়ীর সংখ্যা ৬৩৭ জন। রাজ্যে এক দিনে সুস্থতার হার ১৬.৯২%। এখনও পর্যন্ত রাজ্যে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন মোট ২০,০৫,৬৮৯ জন।

নতুন করে করোনা সংক্রমিতের সংখ্যা সহ সর্বমোট রাজ্য এখনও পর্যন্ত সংক্রমিত হয়েছেন ২০,৪৫,৭৮১ জন।রাজ্য স্বাস্থ্য দফতরের শেষ পরিসংখ্যান অনুযায়ী, করোনা সংক্রমণের ফলে গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে তিনজনের, যা গতকালের তুলনায় বেশি। মৃত্যুর হার রাজ্যে ১.০৪%। ক্রমবর্ধমান করোনা সংক্রমণ স্বাভাবিকভাবেই উদ্বেগ বাড়াচ্ছে । ফের একবার সেই অতিমারি পরিস্থিতির পুনরাবৃত্তি হতে চলেছে বলে আশঙ্কা করা হচ্ছে। রাজ্যের বিভিন্ন জেলায় দৈনিক সংক্রমনের গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী। যা স্বাভাবিকভাবেই চিন্তার বিষয় হয়ে উঠেছে । এই পরিস্থিতিতে টিকাকরণের উপর বিশেষ জোর দেওয়া হচ্ছে।

গত ২৪ ঘন্টায় মোট টিকাকরণ হয়েছে ১,১১,৮০৪টি ।এখনও পর্যন্ত মোট প্রিকশন ডোজ নিয়েছেন ৪০,১৩,৯১৩ জন। একদিনে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭,৪৩০ জনের। ফের একবার জনসাধারণকে সচেতন করার প্রচেষ্টা করছে রাজ্য স্বাস্থ্য দফতর। বর্তমানে সংক্রমণ থেকে নিজেকে দূরে রাখতে হলে সতর্ক থাকতে হবে। মাস্ক ব্যবহার করতে হবে সর্বত্র। সাথে রাখতে হবে স্যানিটাইজার । যাতে ফের একবার দু’বছর পূর্বের পুরনো ছবি ফুটে না ওঠে রাজ্যে। তার জন্য সচেতন হতে হবে রাজ্যবাসীকেই।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories