Prothom Kolkata

Popular Bangla News Website

BREAKING : অমরনাথ গুহার কাছে মেঘ বিস্ফোরণ, বাড়ছে মৃত্যুর সংখ্যা

1 min read

।।প্রথম কলকাতা।।

বড় রকম প্রাকৃতিক বিপর্যয়ের সম্মুখীন হল তীর্থক্ষেত্র অমরনাথ। অমরনাথ গুহার কাছে মেঘ বিস্ফোরণে অন্তত ৫ জন তীর্থযাত্রীর মৃত্যু খবর পাওয়া যাচ্ছে। কিন্তু মেঘ বিস্ফোরণের সময় অমরনাথ গুহার বাইরে ১০ থেকে ১২ হাজার মানুষ উপস্থিত ছিলেন। তাই মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে, আশঙ্কা করা হচ্ছে। গত বছরও অমরনাথে মেঘ ভাঙ্গা বৃষ্টি দেখা গিয়েছিল। তবে, সে সময় সেখানে কোন পর্যটক না থাকায় হতা-হতের কোন খবর পাওয়া যায়নি।

অমরনাথ গুহার কাছে বিস্ফোরণের পর উদ্ধারকার্য শুরু হয়েছে। জানা যাচ্ছে, অমরনাথ গুহার কাছে বিকেল ৫ টা বেজে ৩০ মিনিটে মেঘ বিস্ফোরণ ঘটে। সেসময় গুহার বাইরে ১০ থেকে ১২ হাজার মানুষ উপস্থিত ছিলেন। এনডিআরএফ, এসডিআরএফ সহ একাধিক সংস্থার দ্বারা উদ্ধারকার্য শুরু হয়েছে। অমরনাথ গুহায় উদ্ধারকার্য শুরু হবার বিষয়টি জানিয়েছেন কাশ্মীরের আইজিপি।

বিস্ফোরণের পর গুহা মন্দিরের সামনে ব্যাপক জলপ্রবাহ দেখা যায়। প্রবল বৃষ্টির কারণে একাধিক লঙ্গর ভেসে যায়, একাধিক তাবু ক্ষতিগ্রস্ত হয়েছে। এক একটি তাবুতে কমপক্ষে ৪ -৬ জন মানুষ থাকেন। আহতদের কয়েকজনকে চিকিৎসার জন্য বিমানে নিয়ে যাওয়া হয়েছে। কাশ্মীরের আইজিপি জানিয়েছেন, মেঘ বিস্ফোরণে বেশ কিছু তাঁবু, লঙ্গর বন্যায় ভেসে গেছে। পরিস্থিতির কথা মাথায় রেখে আপাতত অমরনাথ যাত্রা স্থগিত রাখা হলো।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories