Prothom Kolkata

Popular Bangla News Website

দুর্নীতির শিকার ‘লাকি আলি’! সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেশ ছাড়ছেন শিল্পী?

।।  প্রথম কলকাতা ।।

দেশ ছাড়তে বাধ্য হচ্ছেন সুর শিল্পী ‘লাকি আলি’! সরকারি দুর্নীতিই নাকি তাঁর অন্যতম কারণ। অভিযোগ, ‘তাঁদের পৈতৃক জমি জবরদখল করা হয়েছে। গায়ের জোরে বেদখল হয়ে যাওয়া সেই জমি ফেরত পাওয়ার জন্য অনেকবার প্রশাসনের দ্বারস্থ হয়েছেন শিল্পী। কিন্তু লাভ কিছুই হয়নি। ২০০২ সাল থেকেই ওই জমি পুনরুদ্ধার করার চেষ্টা করেও ব্যর্থ হয়ে অবশেষে ক্ষোভ উগরে দিয়ে লাকি জানিয়েছেন, এই পরিস্থিতিতে এই দেশ ছেড়ে চলে যেতে বাধ্য হবেন তিনি।

শুক্রবার সোশ্যাল মিডিয়ায় সে বিষয়কে কেন্দ্র করেই শিল্পী লেখেন, ‘আগেও বলেছি, আবারও বলছি। যদি আমাদের সরকার জমি মাফিয়াদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়, যারা আমাদের ১০০ একরের বেশি জমি ও আমার বাবার কৃষিজমি বেদখল করে রেখেছে, তাহলে আমি দেশ ছাড়তে বাধ্য হব।’ একই সাথে তাঁর দাবি, ‘প্রচুর অর্থ খরচ করে এবং ভুয়ো সাক্ষীর সাহায্যে বিচারব্যবস্থাকেও প্রভাবিত করে ফেলেছে ওই মাফিয়ারা। পাশাপাশি দুর্নীতিগ্রস্ত সরকারি আধিকারিকদেরও কাঠগড়ায় তুলেছেন তিনি।’

পাশাপাশি অভিযোগের মাঝেই তিনি লিখেছেন, ‘এই সুন্দর দেশটা, যাকে আমি আমার ঘর বলি, এবার বলতে বাধ্য হচ্ছি, সেই দেশ ছেড়েই চলে যেতে হবে।’ স্বভাবতই শুক্রবার সকালে ফেসবুকে সংগীতশিল্পী লাকি আলির এমন পোস্ট ঘিরে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছে চাঞ্চল্য।

এ প্রসঙ্গে সোশ্যাল মিডিয়ায় অনেকেই শিল্পীর অভিযোগকে খতিয়ে দেখার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সরাসরি হস্তক্ষেপ করতে বলেছেন। আবার কারোর কারোর মতে এবিষিয়ের জন্য শিল্পীর দেশ ছাড়ার সিদ্ধান্ত একেবারেই যুক্তিযুক্ত নয়। তাঁদের দাবি শেষ পর্যন্ত লড়ে যাওয়াই কাম্য। তবে এরপর কী করবেন লাকি আলী? সরকারের কাছে হার মানবেন নাকি শেষ পর্যন্ত জারি রাখবেন নিজের লড়াই!

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories