Prothom Kolkata

Popular Bangla News Website

Anubrata Mondal: অনুব্রতর একাধিক সম্পত্তির মিলল হদিশ, নথিপত্র পেশ আদালতে

।। প্রথম কলকাতা।।

বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের একাধিক সম্পত্তির হদিশ পেল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা। আর সেই সমস্ত নথি শুক্রবার আসানসোলের সিবিআই আদালতে পেশ করা হয়েছে বলে খবর। জানা যায় , এদিন গরু পাচার মামলায় অনুব্রতর দেহরক্ষী সাগলল হোসেনকে আনা হয়েছিল আদালতে। এদিন সিবিআই এর তরফ থেকে জানা যায় যে, তদন্তে নেমে করোনা পরিস্থিতির আগে পর্যন্ত টানা পাঁচ বছরে অনুব্রত মণ্ডল এবং তাঁর পরিবারের সদস্যদের নামে কেনা একাধিক সম্পত্তির হদিশ পাওয়া গিয়েছে। ওই সময়ে একইসঙ্গে অনুব্রত দেহরক্ষী সায়গলের নামেও একাধিক সম্পত্তি কেনা হয়েছিল বলে খবর।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সূত্রে খবর, এদিন শুনানির সময় সিবিআইয়ের আইনজীবী সুশান্ত ভট্টাচার্য জানান যে , গরু পাচার এবং কয়লা পাচার কাণ্ডের তদন্তে নেমে ২০১৫ থেকে ২০২০ সাল পর্যন্ত অনুব্রত মণ্ডলের কেনা একাধিক জমির নথিপত্র পাওয়া গিয়েছে। সর্বমোট ৪৫ টি দলিল পাওয়া গিয়েছে যা তাঁর নিজের নামে এবং তাঁর স্ত্রী ও মেয়ের নামে কেনা হয়েছিল। একই সময়ে সায়গল হোসেনও নিজের নামে এবং নিজের আত্মীয়দের নামে একাধিক সম্পত্তি ক্রয় করেছিলেন।

ভোট পরবর্তী হিংসা মামলা, গরু পাচার মামলা প্রভৃতিতে নাম জড়িয়েছে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের। গরু পাচার মামলা এবং কয়লা পাচার মামলায় তদন্ত করতে গিয়ে গ্রেফতার করা হয় তাঁর দেহরক্ষী সায়গল হোসেনকে। তবে এবার সিবিআইয়ের পর সায়গল এবং অনুব্রতর উপর নজরদারি রয়েছে ইডির। সূত্রের খবর, ইডির সদর দফতর থেকে কলকাতার সিবিআই দফতরে এই কয়লা পাচার কাণ্ড এবং গরু পাচার কাণ্ডের একাধিক নথিপত্র চেয়ে পাঠানো হয়েছে। জোড়া পাচার মামলায় অনুব্রত মণ্ডল এবং সায়গল হোসেনের ভূমিকা কী রয়েছে তা খতিয়ে দেখতেই নথিপত্র চাওয়া হয়েছে বলে খবর । এই সমস্ত নথিপত্র খতিয়ে দেখার পরে পরবর্তী সিদ্ধান্ত নেবে ইডি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories